‘বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন-২০১৯’র লোগো উন্মোচন

'বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন ২০১৯'র লোগো উন্মোচনের মুহূর্ত

‘বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন-২০১৯’র লোগো উন্মোচন

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

প্রথমবারের মতো বঙ্গবন্ধুর নামে নামকরণে শুরু হতে যাচ্ছে আন্তর্জাতিক পেশাদার গলফ টুর্নামেন্টে ‘এশিয়ান গলফ ট্যুর’। আগামী ৩ এপ্রিল থেকে ঢাকার কুর্মিটোলা গলফ ক্লাবে শুরু হবে বিশ্বের গলফের তৃতীয় বৃহত্তম এ ট্যুর। এবারের আসরের নামকরণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন ২০১৯’।

বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেল চারটার দিকে কুর্মিটোলা গলফ ক্লাবের ব্যাংকুয়েট হলে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে টুর্নামেন্টের লোগো উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সেনাবাহিনী প্রধান ও বাংলাদেশ গলফ ফেডারেশনের প্রেসিডেন্ট জেনারেল আজিজ আহমেদ। বিশেষ অতিথি ছিলেন দেশের বৃহত্তম শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান ও ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান, বাংলাদেশ গলফ ফেডারেশনের সেক্রেটারি জেনারেল ব্রিগেডিয়ার মোহাম্মদ সাঈদ সিদ্দিকি। এছাড়া উপস্থিত ছিলেন বলিউড সুপারস্টার সঞ্জয় দত্ত।

প্রধান অতিথির বক্তব্যে সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ বলেন, ‘আমার খুবই ভালো লাগছে এ সুন্দর মুহূর্তের সাক্ষী হতে পেরে।

প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই টুর্নামেন্টের নামকরণ ‘বঙ্গবন্ধু’র নামে করার জন্য। ধন্যবাদ জানাই এ টুর্নামেন্ট আয়োজন করার জন্য। আমি আশা করি এ টুর্নামেন্ট থেকে বাংলাদেশের গলফাররা ভালো ফলাফল করবে। ’

news24bd.tv

সেনাবাহিনীর প্রধানের সঙ্গে হাত মেলাচ্ছেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান

বলিউড তারকা সঞ্জয় দত্ত বলেন, ‘বাংলাদেশে এসে ভালো লাগছে। এ ধরনের অনুষ্ঠানে আসতে পেরে সম্মানিত বোধ করছি। ভবিষ্যতে যে কোনো দরকারে বাংলাদেশ আমাকে পাশে পাবে। ’

লোগো উন্মোচন শেষে টুর্নামেন্ট সম্পর্কে গণমাধ্যমকে বিস্তারিতভাবে জানিয়ে ব্রিফ করেন বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন ২০১৯ এর সাংগঠনিক কমিটির এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান এবং বাংলাদেশ গলফ ফেডারেশনের সেক্রেটারি জেনারেল ব্রিগেডিয়ার সাঈদ সিদ্দিকি, মিডিয়া কমিটির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল সেলিম মাহমুদ চৌধুরী এবং টুর্নামেন্ট সাপোর্ট ও গ্রাউন্ড কমিটির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আবিদুর রেজা খান।

প্রেস ব্রিফিংয়ে জানানো হয়, আন্তর্জাতিক এ টুর্নামেন্টে পৃথিবীর বিভিন্ন দেশের- বিশেষ করে এশিয়ার খ্যাতিমান পেশাদার গলফাররা অংশগ্রহণ করে থাকেন। এ আয়োজন ক্রীড়া জগতে বাংলাদেশের ভাবমূর্তি নতুন এক উচ্চতায় নিয়ে যাবে। পাশাপাশি এ ইভেন্ট দেশকে এশিয়ার অন্যতম গলফিং গন্তব্যে পরিণত করবে এবং ক্রীড়া, পর্যটন ও ব্যবসা-বাণিজ্যসহ বিভিন্ন খাতে বিনিয়োগের বিপুল সম্ভাবনার দ্বার উন্মোচিত হবে।

news24bd.tv

বলিউড তারকা সঞ্জয় দত্তের সঙ্গে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান এবং ভাইস-চেয়ারম্যান সাফওয়ান

এশিয়া (জাপান ছাড়া) ও ওশেনিয়া অঞ্চলের বিভিন্ন দেশে এশিয়ান ট্যুর কর্তৃক আয়োজিত এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে থাকে। এশিয়ার সর্ববৃহৎ এ টুর্নামেন্ট এশিয়া, ইউরোপ, আমেরিকা, অস্ট্রেলিয়া এবং আফ্রিকার শ্রেষ্ঠ পেশাদার গলফারগণ অংশগ্রহণ করবেন। তিন লাখ ৫০ হাজার মার্কিন ডলার প্রাইজ মানির এ টুর্নামেন্টের নামকরণ করা হয়েছে ‘বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন ২০১৯’।

২২টি দেশের প্রায় ১৫০ জন গলফার অংশ নেবেন এ টুর্নামেন্ট। বাংলাদেশের ৪০ জন প্রফেশনাল ও ছয়জন অ্যামেচার গলফার এ আসরে অংশ নেবেন। আগামী ৩১ মার্চ টুর্নামেন্টের ট্রফি উন্মোচন অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- টুর্নামেন্টের পৃষ্ঠপোষক ন্যাশনাল ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের পরিচালক রিক হক শিকদার, পরিচালনা পর্ষদের পরিচালক রন হক শিকদার, ব্যবস্থাপনা পরিচালক চৌধুরী মোশতাক আহমেদ, বাংলাদেশ গলফ ফেডারেশনের যুগ্ম সচিব ব্রিগেডিয়ার জেনারেল (অব.) জিএসএম হামিদুর রহমান, বঙ্গবন্ধু কাপ গলফ ওপেন ২০১৯ এর ব্র্যান্ডিং ও প্রস্তুতি কমিটির চেয়ারম্যান ফরিদুদ্দিন খান রুমী, বাংলাদেশ গলফ ফেডারেশনের কো-অর্ডিনেটর লে. কর্নেল আবদুল বারি (অব.), গলফ ফেডারেশন ও ন্যাশনাল ব্যাংক লিমিটেডের অন্যান্য কর্মকর্তাসহ এশিয়ান ট্যুরের কর্মকর্তারা।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর