রমজান উপলক্ষে ২২ এপ্রিল থেকে খাদ্যপণ্য বিত্রি করবে টিসিবি 

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

প্রিন্ট করুন printer
রমজান উপলক্ষে ২২ এপ্রিল থেকে খাদ্যপণ্য বিত্রি করবে টিসিবি 

ছবি সংগৃহীত

রাষ্ট্রীয় মালিকানাধীন প্রতিষ্ঠান ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) আসন্ন পবিত্র রমজান উপলক্ষে আগামী ২২ এপ্রিল থেকে সারাদেশে ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয় শুরু করবে।

টিসিবির মুখ্য কর্মকর্তা (বাণিজ্য) এম শিহাবুর রহমান বলেছেন,এদিন থেকে রাজধানী ঢাকাসহ সারাদেশে খুচরা বাজারের চেয়ে কমমূল্যে টিসিবি নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয় করা হবে। 

তিনি জানান, এই কর্মসূচির অধীন দুই থেকে আড়াই হাজার টন ভোজ্য তেল, দুই হাজার টন চিনি, এক হাজার থেকে এগার শত টন মসুর ডাল, এক হাজার পাচশত টন ছোলা এবং এক হাজার টন খেজুর বিক্রয় করা হবে।

সারাদেশে ট্রাকে করে ১৮৭টি স্পটে, রাজধানীতে ৩৫টি স্পটে, চট্টগ্রামে ১০টি স্পটে, প্রতিটি বিভাগে ৫টি করে এবং প্রতিটি জেলায় একটি করে স্পটে মোট ২৮২৭ জন ডিলার ট্রাকে করে এই পণ্য বিক্রয় করবে।

তিনি আরও বলেন, বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম যাতে না বাড়তে পারে এবং নিম্ন আয়ের লোকদের কোনও কষ্ট না হয়, এজন্য টিসিবি রমজান শুরুর আগেই খোলাবাজারে ন্যায্যমূল্যে এসব পণ্য বিক্রয় শুরু করতে যাচ্ছে। তবে এসব পণ্যের বিক্রয় মূল্য এখনো নির্ধারিত হয়নি। খুব শিগগির সরকার মূল্য নির্ধারণ করে দিবে।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

মন্তব্য