খুলনায় উপজেলা নির্বাচনে ভোট কারচুপির অভিযোগ

ভোট কারচুপির অভিযোগ

খুলনায় উপজেলা নির্বাচনে ভোট কারচুপির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনার রূপসা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ব্যাপক কারচুপি, ভোট কেন্দ্র দখল ও জালিয়াতির অভিযোগ করেছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আলী আকবর শেখ। তিনি ছাত্রলীগ ও যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য এবং জেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক।

বৃহস্পতিবার খুলনা প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে আলী আকবর শেখ অভিযোগ করেন নির্বাচনের পরে তার কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা, বাড়ি ঘর-দোকান ভাঙচুর ও লুটপাট চালানো হচ্ছে।

তিনি বলেন, নির্বাচনের দিন বিভিন্ন কেন্দ্র থেকে আমার এজেন্টদের বের করে দিয়ে নৌকা প্রতীকে সীল মেরে ব্যালট বাক্স ভরা হয়েছে।

তবে এসব অভিযোগ অস্বীকার করে নৌকা প্রতীকের প্রার্থী ও নির্বাচিত উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন বাদশা বলেন, ওই দিন কেন্দ্র দখল ও মারামারির কোনো ঘটনাই ঘটেনি।

এদিকে নির্বাচন পরবর্তী পৃথক ঘটনায় গতকাল রূপসা উপজেলায় প্রতিপক্ষের হামলায় উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী শাহিনা আকতার লিপি ও তার ছেলে আরাফাত খান গুরুতর জখম হয়েছেন। শাহিনা আকতার লিপি সদ্য সমাপ্ত উপজেলা নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী ছিলেন। তিনি মাত্র ৩৮ ভোটে আরেক প্রার্থী ফারহানা আফরোজের কাছে পরাজিত হন।

স্থানীয় যুবলীগ নেতা রাকিবুল ইসলামের নেতৃত্বে ৮/১০ যুবক ইলাইপুর গ্রামে তাদের বাড়িতে গিয়ে লিপি ও আরাফাতের ওপর হামলা চালায়। জখম দুই জনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রূপসা থানার ওসি মোল্লা জাকির হোসেন জানান, আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় থানায় অভিযোগ দিলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

(নিউজ টোয়েন্টিফোর/শাহীন/তৌহিদ)

সম্পর্কিত খবর