শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯ | আপডেট ১৬ ঘন্টা ৪৪ মিনিট আগে

দৌলতদিয়া-পাটুরিয়া ফেরিঘাটে যানবাহন পারাপারের অপেক্ষা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

দৌলতদিয়া-পাটুরিয়া ফেরিঘাটে যানবাহন পারাপারের অপেক্ষা

কালবৈশাখী ঝড় ও বৃষ্টিতে দেশের ব্যস্ততম রুট দৌলতদিয়া-পাটুরিয়া ফেরিঘাট পন্টুনের রাস্তা কাঁদামাটিতে নষ্ট হয়ে গেছে। এতে নৌরুটে পারাপারের অপেক্ষায় রয়েছে প্রায় ৫ শতাধিক যানবাহন।

শনিবার রাত থেকে অপেক্ষামান যানবাহনের মধ্যে পণ্যবাহী ট্রাকের সংখ্যাই বেশি। এতে চরম ভোগান্তিতে পড়েছে সাধারণ পণ্যবাহী ট্রাকচালক ও শ্রমিকরা।

রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট বিআইডব্লিউটিসির বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক আবদুল্লাহ জানান, অব্যাহত কালবৈশাখী ঝড় ও বৃষ্টিতে শনিবার সন্ধ্যার পর আড়াইঘণ্টা ফেরি চলাচল বন্ধ ছিল। যে কারণে ঢাকামুখী অপেক্ষামান যানবাহনের সংখ্যা বাড়তে থাকে দৌলতদিয়া ফেরিঘাট এলাকায়।

সর্বশেষ দৌলতদিয়া ফেরিঘাট এলাকায় পাঁচ শতাধিক যানবাহন নৌরুট পারের অপেক্ষায় রয়েছে।

মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট বিআইডব্লিউটিসি’র বাণিজ্য বিভাগের ব্যবস্থাপক সালাউদ্দিন হোসেন জানান, অতিরিক্ত বৃষ্টির কারণে ফেরিঘাটের পন্টুন থেকে মূলসড়কে উঠা-নামার রাস্তায় কাঁদা হয়ে যাওয়ায় ফেরিতে লোড-আনলোড করতে অতিরিক্ত সময় লাগছে।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট বড় মিলে ১৬টি ফেরি রয়েছে। এর মধ্যে যান্ত্রিক ত্রু টির কারণে বড় একটি ফেরি মেরামতে রয়েছে। বাকি ১৫টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। এছাড়া ভোরের দিকে নৌরুট এলাকায় বৈরী আবহাওয়ার কারণে ফেরি চলাচলে কিছুটা বিঘ্ন ঘটে। এতে করে ঘাট এলাকায় অপেক্ষমাণ পণ্যবাহী ট্রাকের সংখ্যা বাড়তে থাকে।

সবশেষ পাটুরিয়া ফেরিঘাট এলাকায় দেড় শতাধিক পণ্যবাহী ট্রাক নৌরুট পারের অপেক্ষায় রয়েছে।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

মন্তব্য