বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯ | আপডেট ১৮ মিনিট আগে

‘কাল রাস্তায় নামলে পরশু সরকারের পতন হবে’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

‘কাল রাস্তায় নামলে পরশু সরকারের পতন হবে’

বিএনপির ভাইস-চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু বলেছেন, আগামীকাল রাস্তায় নামলে পরশু দিনই এই অবৈধ সরকারের পতন হবে।

রোববার বিএনপি আয়োজিত অনশন কর্মসূচিতে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে এসব কথা বলেন দুদু।

নেতাকর্মীদের উজ্জীবিত করতে তিনি বলেন, ‘আসুন আন্দোলনের জন্য শপথ নেই। আজ যদি আমরা শপথ নেই, কালকে যদি রাস্তায় নামি পরশুদিন দেখবেন এই অবৈধ সরকারের পতন হবে, তারা থাকবে না। জাস্ট ঘর থেকে বের হউন, রাস্তায় নামুন তাহলে দেখবেন হিটলার-ফেরাউন যেভাবে ক্ষমতা ছেড়ে পালিয়েছে এই শেখ হাসিনাও সেভাবে পালাবেন। এটাই শেষ কথা।’

দেশ একটি ভয়াবহ পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে দাবি করে বিএনপির এই নেতা বলেন, ৪৭ ও ৭১-তেও এ রকম পরিস্থিতি সৃষ্টি হয়নি।

ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, ‘বেগম জিয়া মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গ করেছিলেন, স্বামীকে ছেড়ে ছিলেন। এদেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত করার জন্য জেল খেটেছিলেন। গণতন্ত্রের জন্য ৯ বছর লড়াই করেছেন। তিনি দুর্নীতির বিরুদ্ধে লড়াই করেছেন। নারীদের জন্য শিক্ষাপ্রতিষ্ঠা করেছেন। আর তাকেই কারাগারে বন্দি করে রেখেছেন। হায়রে বাংলাদেশ!’

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে অনশনে উপস্থিত আছেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ভাইস-চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন, এ জেড এম জাহিদ হোসেন, আহমদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, হাবিবুর রহমান হাবিব, গোলাম আকবর খন্দকার, যুগ্ম-মহাসচিব মুজিবুর রহমান সারোয়ার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন প্রমুখ।

ঐক্যফ্রন্ট নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- আ স ম আব্দুর রব, বঙ্গবীর কাদের সিদ্দিকী বীর উত্তম, মাহমুদুর রহমান মান্না, হাবিবুর রহমান বীর প্রতীক, মোস্তফা মহসিন মন্টু প্রমুখ।

২০ দলীয় জোটের নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- খেলাফত মজলিসের আমির মাওলানা মোহাম্মদ ইসহাক, মহাসচিব আহমেদ আব্দুল কাদের, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, ডিএল’র মহাসচিব সাইফুদ্দিন মুনির, মুসলিম লীগের মহাসচিব জুলফিকার বুলবুল প্রমুখ।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য