'খালেদা জিয়া আবেদন না করলে তা বিবেচনারই সুযোগ নেই'

ছবি সংগৃহীত

'খালেদা জিয়া আবেদন না করলে তা বিবেচনারই সুযোগ নেই'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া প্যারোলে মুক্তির আবেদন না করলে তা বিবেচনারই সুযোগ নেই। অথচ মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলছেন খালেদা জিয়ার মতামতকে গুরুত্ব দিতে হবে। তার বক্তব্য অবান্তর ও অমূলক।

আজ রোববার  রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) আয়োজিত যুব সম্মেলন ২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়ার প্যারোলে মুক্তির বিষয়ে বিএনপির মহাসচিবের বক্তব্য অবান্তর ও অমূলক। কারণ খালেদা জিয়া আবেদন না করলে প্যারোল বিবেচনারই সুযোগ নেই। খালেদা জিয়া দুর্নীতির দায়ে দণ্ডপ্রাপ্ত হয়ে কারাগারে আছেন। তিনি আবেদন করলেই শুধু সেটি বিবেচনা করার সুযোগ আছে।

খালেদা জিয়া নিজে যদি না চান, তার আগে তাকে মুক্তি দেয়ার বিষয়টি বিবেচনারই কোনো সুযোগ নেই।

তিনি বলেন, সরকার তাকে প্যারোলে মুক্তি দেয়ার কোনো চিন্তাভাবনা করছে এমনও নয়।  মুক্তির বিষয়ে খালেদা জিয়ার মতামতের বিষয় নেই, তিনি আবেদন করলেই শুধু তা বিবেচনার সুযোগ থাকে।

তিনি আরও বলেন, আমি অত্যন্ত দুঃখের সঙ্গে বলতে চাই, মির্জা ফখরুল, রিজভী, খন্দকার মোশাররফসহ তাদের অনেক নেতারা যেভাবে কথা বলছেন মনে হয়, তারা এক একজন বিশেষজ্ঞ ডাক্তার। যিনি রোগী তিনি বলছেন, আগের চেয়ে অনেক ভালো অনুভব করছেন, তার চিকিৎসা ভালো হচ্ছে। আর যারা নেতা তারা বলছেন, এখানে ভালো চিকিৎসা হবে না!

(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর