যানজট মুক্ত করতে ‌‘ট্রাফিকের ভুমিকায়’ ইউএনও!

রাস্তায় নামলেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী

যানজট মুক্ত করতে ‌‘ট্রাফিকের ভুমিকায়’ ইউএনও!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

এইচএসসি ও সমমান পরীক্ষার শিক্ষার্থীদের যানজট মুক্ত রাখতে রাস্তায় নেমে পড়লেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী। এ সময় পরীক্ষা চলাকালীন গাড়ি চলাচল বন্ধের নির্দেশ দেওয়ার পরও তা না মানায় এনজিও সংস্থার গাড়িগুলো আটকে দেন তিনি। সোমবার সকাল নয়টার দিকে পরীক্ষা শুরুর আগমুহূর্তে এ উদ্যোগ গ্রহণ করেন তিনি।

সূত্র জানায়, উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে কর্মরত এনজিও সংস্থাগুলোর শত শত গাড়ি চলাচলের কারণে যানজট সৃষ্টি হয়ে চলমান এইচএসসি ও সমমান পরীক্ষার্থীদের চলাচলে চরম ব্যাঘাত সৃষ্টি হয়।

ফলে পরীক্ষা কেন্দ্রে যাওয়ার সময় সকাল নয়টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত এনজিওর গাড়িগুলো চলাচল বন্ধ রাখতে সর্বমহল থেকে দাবি জানানো হয়। এই দাবি প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ৩১ মার্চ গণবিজ্ঞপ্তি জারি করেন।

ইউএনওর' এ ভুমিকার প্রশংসা করেন ঘটনার প্রত্যক্ষদর্শীরা। তারা জানায়, সকাল নয়টার পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা উখিয়া সদর এলাকায় এসে গাড়ি থেকে নেমে রাস্তায় অবস্থান নেন।

তিনি নিজেই চলাচলকৃত এনজিও সংস্থার গাড়িগুলো আটকে দেন। একই সঙ্গে নির্দেশ না মানায় এনজিও কর্মকর্তাদের ভর্ৎসনা করেন। তিনি প্রায় আধাঘণ্টা সড়কে অবস্থান করে গাড়িগুলো উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় খেলার মাঠে পার্কিং করান।

ঘটনার সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরী বলেন, পরীক্ষা কেন্দ্রে যাওয়ার সময় এনজিওর গাড়িগুলো চলাচল করে। এতে তীব্র যানজটের সৃষ্টি হয়। যানজটে পড়ে পরীক্ষার্থীরা যথাসময়ে কেন্দ্রে প্রবেশ করতে পারে না। এর ফলে ওই সময়ে গাড়ি চলাচল না করতে এনজিও সংস্থাগুলোকে নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু তারা নির্দেশ অমান্য করে গাড়ি চলাচল অব্যাহত রাখে। তাই নিজেই নেমে গাড়িগুলো আটকে দিয়েছি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর