বিশ্বজিৎ হত্যায় ২ জনের ফাঁসি বহাল, খালাস ৪

বিশ্বজিৎ হত্যায় ২ জনের ফাঁসি বহাল, খালাস ৪

নিউজ ২৪ ডেস্ক

পুরান ঢাকার দর্জি দোকানি বিশ্বজিৎ দাস হত্যা মামলায় নিম্ন আদালতের দেয়া মৃত্যুদণ্ডপ্রাপ্ত ৮ জনের মধ্যে ২ জনের ফাঁসির আদেশ বহাল রেখেছেন হাইকোর্ট। এছাড়া ৪ জনকে মৃত্যুদণ্ড ও ৪ জনকে খালাস এবং বাকিদের বিভিন্ন মেয়াদে দণ্ড দেয়া হয়েছে।

রবিবার বিচারপতি  মো. রুহুল কুদ্দুস এবং বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।  

এর আগে, চাঞ্চল্যকর হত্যা মামলাটির ডেথ রেফারেন্স ও আপিলের শুনানি শেষে ৬ আগস্ট রায়ের দিন ধার্য করেন হাইকোর্টের একই বেঞ্চ।

 

এদিন, নিম্ন আদালতে রফিকুল ইসলাম শাকিল ও রাজন তালুকদারকে দেওয়া মৃত্যুদণ্ড বহাল রেখেছেন হাইকোর্ট। মৃত্যুদণ্ডপ্রাপ্ত বাকিদের মধ্যে মাহফুজুর রহমান নাহিদ, এমদাদুল হক এমদাদ, জিএম রাশেদুজ্জামান শাওন এবং মীর মো. নূরে আলম লিমনের সাজা কমিয়ে যাবজ্জীবন দেওয়া হয়েছে।  

এছাড়া মৃত্যুদণ্ডপ্রাপ্ত অন্য দু'জন কাইয়ুম মিঞা টিপু ও সাইফুল ইসলামকে খালাস দিয়েছেন হাইকোর্ট। পাশাপাশি যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তদের মধ্যে এএইচএম কিবরিয়া ও গোলাম মোস্তফাকে খালাস দিয়েছেন হাইকোর্ট।

২০১২ সালের ৯ ডিসেম্বর পথচারী বিশ্বজিৎ দাসকে বাহাদুর শাহ পার্কের কাছে নৃশংসভাবে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করা হয়। ওই মামলায় পরের বছরের ১৮ ডিসেম্বর রায় দেন ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪। তখন মামলার ২১ আসামির মধ্যে আটজনকে মৃত্যুদণ্ড ও ১৩ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়।  

সম্পর্কিত খবর