সোনাগাজীর ঘটনায় আরেক আসামি গ্রেপ্তার

অগ্নিদগ্ধ মাদ্রাসা ছাত্রী রাফি ও সোনাগাজী মাদরাসার অধ্যক্ষ এসএম সিরাজ উদ দৌলা

সোনাগাজীর ঘটনায় আরেক আসামি গ্রেপ্তার

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যাচেষ্টা মামলায় জোবায়ের আহম্মেদ (২০) নামের আরেক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার রাতে তাকে গ্রেপ্তার করা হয় বলে নিশ্চিত করেছেন মামলার তদন্ত কর্মকর্তা ও সোনাগাজী মডেল থানার ওসি (তদন্ত) কামাল হোসেন।

তিনি বলেন, গ্রেপ্তার জোবায়ের সোনাগাজী হাসপাতাল এলাকার তুলাতলী গ্রামের আবুল বশারের ছেলে।

এর আগে, মঙ্গলবার সকালে শম্পা সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য পপি নামে এক ছাত্রীকে আটক করে পুলিশ।

জোবায়ের এবং পপিকে বুধবার আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড চাওয়ার কথা রয়েছে বলে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা কামাল হোসেন।

এদিকে রাফিকে আগুনে পুড়িয়ে হত্যাচেষ্টা মামলার এজহারভুক্ত এক নম্বর আসামি ও সোনাগাজী মাদরাসার অধ্যক্ষ এসএম সিরাজ উদ দৌলার সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে হাজির করা হয়েছে।

বুধাবর বেলা সাড়ে ১২টার সময় তাকে সোনাগাজী উপজেলা আমলি আদালতে হাজির করা হয় বলে জানিয়েছেন মামলাটির তদন্ত কর্মকর্তা সোনাগাজী থানার পরিদর্শক (তদন্ত) কামাল হোসেন।

তিনি বলেন, পুড়িয়ে হত্যাচেষ্টা মামলার এজাহারভুক্ত ১ নম্বর আসামির ৭ দিনের রিমান্ড চেয়ে আজ আদালতে হাজির করা হয়েছে।

উল্লেখ্য, গত ৬ এপ্রিল শনিবার সকালে আলিম পরীক্ষা দিতে গিয়ে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় যায় নুসরাত জাহান রাফি। মাদরাসার এক ছাত্রী তার বান্ধবী নিশাতকে ছাদের উপর কে বা কারা মারধর করেছে এমন সংবাদ পেয়ে তিনি ওই ভবনের তৃতিয় তলায় যান। সেখানে মুখোশপরা ৪/৫জন ছাত্রী তাকে অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে মামলা ও অভিযোগ তুলে নিতে চাপ দেয়। তিনি অস্বীকৃতি জানালে তারা গায়ে আগুন দিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। গুরুতর দগ্ধ অবস্থায় বর্তমানে নুসরাত ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন।

এর আগে ২৭ মার্চ ওই ছাত্রীকে নিজ কক্ষে নিয়ে শ্লীলতাহানির অভিযোগে এনে ওই ছাত্রীর মা শিরিন আক্তার বাদী হয়ে সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করলে পুলিশ মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে আটক করে। সে ঘটনার পর থেকে তিনি কারাগারে রয়েছেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর