পারিবারিক কবরস্থানে নুসরাতের দাফন সম্পন্ন

ফাইল ছবি

পারিবারিক কবরস্থানে নুসরাতের দাফন সম্পন্ন

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ফেনীর দুর্বৃত্তদের আগুনে পুড়ে মারা যাওয়া নুসরাত জাহান রাফির দাফন সম্পন্ন হয়েছে। আজ বৃহস্পতিবার সোয়া ছয়টার দিকে সোনাগাজী পৌরসভার চার নম্বর ওয়ার্ডের চরপাণ্ডিয়া গ্রামের ছোট মৌলভী বাড়ির পারিবারিক কবরস্থানে দাদির পাশে তাকে সমাহিত করা হয়।

এরে আগে বিকেল পাঁচটার দিকে নুসরাতের মরদেহ ঢাকা থেকে সোনাগাজী মো. সাবের সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে পৌঁছে। সেখানে তার জানাজায় হাজারো মানুষ অংশগ্রহণ করেন।

 

বুধবার রাত সাড়ে নয়টার দিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে নুসরাত মারা যান।

নুসরাতকে লাইফ সাপোর্টে রাখা হয়েছিল। তার শরীরের ৭৫ শতাংশ আগুনে পুড়ে যায় বলে জানিয়েছিলেন চিকিৎসকেরা। নুসরাতের ফুসফুসকে সক্রিয় করতে গেল মঙ্গলবার সিঙ্গাপুরের চিকিৎসকদের পরামর্শে অস্ত্রোপচার করা হয়।

বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের জাতীয় সমন্বয়ক সামন্ত লাল সেন জানান, মৃত্যুর কারণ রক্ত ও ফুসফুসের মারাত্মক সংক্রমণ থেকে কার্ডিও রেসপিরেটরি ফেইলিয়র (হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ) হয়। এতেই মৃত্যু হয় তার।

গত ২৭ মার্চ অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগে মামলা করেন মেয়েটির মা। ছাত্রীর স্বজনদের অভিযোগ, মামলা প্রত্যাহারে রাজি না হওয়ায় অধ্যক্ষের পক্ষের লোকজন ছাত্রীটির গায়ে আগুন ধরিয়ে দেয়।

গেল শনিবার গুরুতর আহত অবস্থায় ওই মাদরাসাছাত্রীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর