' নুসরাত হত্যাকাণ্ডের জড়িতদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দাবি জানাচ্ছি'

ছবি সংগৃহীত

' নুসরাত হত্যাকাণ্ডের জড়িতদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড দাবি জানাচ্ছি'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

নারী নির্যাতন প্রতিরোধ আন্দোলনের প্রেসিডেন্ট ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট শেখ সালাহউদ্দিন আহমেদ বলেছেন, নারী অধিকারের কথা বিশ্বব্যাপী উচ্চারিত হলেও নারীরা প্রতিনিয়ত সহিংসতার, যৌন নিপীড়ন ও ধর্ষণের শিকার এবং নানা ক্ষেত্রে বৈষম্যের শিকার হচ্ছেন।

নারীরা রাস্তা ঘাটে ইভটিজিং ও যৌন হয়রানির শিকার হচ্ছেন প্রায়শই। নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত বিচার ট্রাইবুনালে মামলা স্থানান্তর করে মামলা দ্রুত নিষ্পত্তি করে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড নিশ্চিত করার দাবি জানাচ্ছি।
শনিবার উত্তরায় সংগঠনের কার্যালয়ে কেন্দ্রীয় কমিটির আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

তিনি বলেন  ‘নারীর প্রতি সহিংসতা, যৌন নিপীড়ন ও যৌন হয়রানির বন্ধে বৃহত্তর সামাজিক আন্দোলন গড়ে তোলার কোন বিকল্প নেই। তিনি বলেন, আমরা চাই, সমাজের সবক্ষেত্রে নারীর সম-অধিকার নিশ্চিত, বৈষম্যের অবসান, সহিংসতা বন্ধে রাষ্ট্রের কার্যকর পদক্ষেপ। এজন্য যার যার অবস্থান থেকে সবাই মিলে সামাজিক আন্দোলন গড়ে তোলার বিকল্প নেই।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন নারী নির্যাতন প্রতিরোধ আন্দোলনের সাধারণ সম্পাদক ও আইইউবি'র সহকারী অধ্যাপক লুৎফুন্নেসা সাগর, সংগঠনের সহ-সভাপতি ও মানবাধিকার কর্মী  অ্যাডভোকেট আবদুল্লাহ আল নোমান,  যুগ্ম সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার অদ্রিকা এষনা পূর্বাশা, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী তামান্না ফেরদৌস,  নারী নেত্রী লুনা খান ও হোসনে আরা পারভীন জলি প্রমুখ।

(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর