২৫ এপ্রিল চালু হতে যাচ্ছে ‘বনলতা এক্সপ্রেস’

ছবি সংগৃহীত

২৫ এপ্রিল চালু হতে যাচ্ছে ‘বনলতা এক্সপ্রেস’

অনলাইন ডেস্ক:

রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’ আগামী ২৫ এপ্রিল চালু হতে যাচ্ছে। ওই দিন সকাল ১০টায় রাজশাহী রেলওয়ে স্টেশনে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হবে। গণভবন থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটির উদ্বোধন করবেন।

মঙ্গলবার রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক (জিএম) খন্দকার শহীদুল ইসলাম আমাকে জানিয়েছেন, আগামী ২৫ এপ্রিল বনলতা এক্সপ্রেস ট্রেন উদ্বোধনের তারিখ নির্ধারণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ট্রেনটির উদ্বোধন করবেন।

রাজশাহীতে উদ্বোধনী অনুষ্ঠানে রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন উপস্থিত থাকবেন। উদ্বোধনী অনুষ্ঠানের জন্য সকাল ৭টার পরিবর্তে সকাল ১০টায় রাজশাহী থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে যাবে ট্রেনটি।

অন্যান্য দিন যথারীতি সময়সূচি অনুযায়ী চলবে।

মেয়র লিটন বলেন, আমার নির্বাচনী প্রতিশ্রুতিগুলোর মধ্যে একটি ছিল রাজশাহী-ঢাকা বিরতিহীন ট্রেন চালু। ট্রেনটি অনুমোদন দেয়ায় আমি রাজশাহীবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে আবারও ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

উল্লেখ্য, রাজশাহী-ঢাকার মধ্যে প্রথম বিরতিহীন ট্রেনের ‘বনলতা এক্সপ্রেস’ নামটি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ১২টি বগি নিয়ে ট্রেনটি বিরতিহীনভাবে চলবে। নতুন ট্রেন সার্ভিসে ইন্দোনেশিয়া থেকে আনা নতুন বগি যুক্ত করা হবে।

রাজশাহী থেকে সকাল ৭টায় ছেড়ে ট্রেনটি ঢাকায় পৌঁছাবে বেলা ১১টায়। আবার একই দিন ট্রেনটি রাজশাহীর উদ্দেশে ঢাকা ছাড়বে বেলা দেড়টায়। রাজশাহী রেলস্টেশনে পৌঁছাবে বিকাল সাড়ে ৫টায়।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর