সোমবার, ১ জুন, ২০২০ | আপডেট ১৯ মিনিট আগে

‘কাদের মিয়া ফাউন্ডেশন’র উদ্যোগে বৈশাখ বরণ-সমাবেশ

এনআরবি নিউজ, নিউইয়র্ক

‘কাদের মিয়া ফাউন্ডেশন’র উদ্যোগে বৈশাখ বরণ-সমাবেশ

‘পহেলা বৈশাখ বরণের এই আমেজ ছড়িয়ে থাকুক সারাটি বছর এবং তাকে উজ্জীবিত রাখতে পরস্পরের সহযোগী হয়ে কাজ করতে হবে সকলকে, তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা রচনার পথ ত্বরান্বিত হবে’-এ কথা বলেছেন নিউইয়র্কে সমাজসেবামূলক প্রতিষ্ঠান ‘আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশন’র প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট আব্দুল কাদের মিয়া।

বাংলা নতুন বছরকে বরণ উপলক্ষে ১৪ এপ্রিল রোববার রাতে নিউইয়র্ক সিটির ব্রুকলিনে ‘আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশন’র এ সমাবেশে পান্তা-ইলিশের আমেজে সকলকে আপ্যায়িত করা হয়।

এতে নেতৃবৃন্দের মধ্যে ছিলেন নজরুল ইসলাম, মোস্তফা কামাল পাশা মানিক, মোবাশশির মিয়া, হাজী জাফরউল্লাহ, ফজলুল কাদির, লুৎফর রহমান, আশরাব উদ্দিন, আলমগীর কবির, এ টি এম মাসুদ, এটিএম রানা প্রমুখ। সমাবেশে সার্বিক সহযোগিতায় ছিল সন্দ্বীপ এসোসিয়েশন এবং সন্দ্বীপ পৌরসভা কল্যাণ সমিতি

এ সময় ঘোষণা দেয়া হয়, আসছে রমজানের শুরুতেই চট্টগ্রামের সন্দ্বীপে গরিবের চেয়েও গরিব কয়েক হাজার পরিবারের মধ্যে ২০ কেজি করে চাল প্রদান করা হবে। ইফতার মাহফিলের আয়োজন করা হবে সন্দ্বীপের প্রত্যন্ত অঞ্চলের গরিব মানুষদের জন্যে।

গত কয়েক বছর থেকেই এই ফাউন্ডেশনের উদ্যোগে সন্দ্বীপে আর্ত-পীরিতদের মধ্যে নগদ অর্থসহ ত্রাণ-সামগ্রী বিতরণ করার পাশাপাশি স্কুল-কলেজ-মাদ্রাসার উন্নয়নেও অর্থ সহায়দা দেওয়া হচ্ছে।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

মন্তব্য