শ্রীলঙ্কায় ঘটনায় শেখ সেলিমের নাতি জায়ান নিহত

শেখ সেলিমসহ নিকটাত্মীয়দের সঙ্গে জায়ান

শ্রীলঙ্কায় ঘটনায় শেখ সেলিমের নাতি জায়ান নিহত

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

শ্রীলঙ্কায় ভয়াবহ সিরিজ বোমা হামলায় নিহত হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাই সংসদ সদস্য শেখ সেলিমের নাতি জায়ান চৌধুরী (৮)। এ ঘটনায় আহত হন তার জামাতা মশিউল হক চৌধুরী প্রিন্স।  

রোববার সকালে বিস্ফোরণের পর থেকেই দুই বাংলাদেশি নিখোঁজ বলে জানাচ্ছিল সংবাদ মাধ্যম ও শ্রীলঙ্কার বাংলাদেশ দূতাবাস। পরে জানা যায় নিখোঁজ দু’জন শেখ সেলিমের জামাতা ও নাতি।

ব্রুনেই সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনাও তার বক্তব্যে বিষয়টি উল্লেখ করেন।  

পরে শেখ সেলিমের পারিবারিক সূত্র রাতে সংবাদ মাধ্যমকে জায়ান নিহত হয়েছে বলে জানান।

পরে শেখ রেহানার মেয়ে ও ব্রিটিশ পার্লামেন্টের এমপি টিউলিপ সিদ্দিক এক টুইটে লেখেন, শ্রীলঙ্কা হামলায় আজ আমি এক আত্মীয়কে হারিয়েছি। পুরো ব্যাপারটিই বিধ্বংসী।

আশাকরি সবাই নিরাপদে থাকছে। শ্রীলঙ্কার মানুষের জন্য সমবেদনা।

রাতে ব্রুনেই প্রবাসী বাংলাদেশিদের সংবর্ধনা অনুষ্ঠানে শেখ হাসিনা তার বক্তব্যে বলেন, শেখ সেলিমের মেয়ে, জামাই ও দুই বাচ্চা নিয়ে শ্রীলঙ্কায় ছিল। সেখানে মেয়ের জামাই প্রিন্স, ছেলে সাড়ে আট বচরের ওরাও গিয়েছিল। রেস্টুরেন্টে ছিল, সেখানে বোমা পড়েছে। জামাই আহত হয়ে হাসপাতালে, বাচ্চাটার এখনও কোনো খবর পাওয়া যাচ্ছে না যে সে কোথায় আছে। আপানারা একটু দোয়া করেন, যেন ওকে পাই।

শ্রীলঙ্কায় অবস্থান করা সেলিমের মেয়ে সোনিয়া, জামাই প্রিন্স ও তাদের দুই সন্তান কলম্বোর পাঁচতারকা হোটেল সাংগ্রিলায় ছিলেন। হামলার দিন সকালে জামাতা প্রিন্স ছেলে জায়ানকে নিয়ে হোটেলের নিচতলার রেস্টুরেন্টে গিয়েছিলেন নাস্তা করতে। অন্য সন্তানকে নিয়ে হোটেল রুমেই ছিলেন সোনিয়া। এসময় বিস্ফোরণ ঘটে।

 (নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর