সেই স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেপ্তার

স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেপ্তার। প্রতীকী

সেই স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেপ্তার

লালমনিরহাট প্রতিনিধি

নিম্নমানের কাজের অভিযোগ তুলে লালমনিরহাটের আদিতমারীতে উপ-সহকারী প্রকৌশলীকে মারধর ও চাঁদাবাজির মামলায় জেলা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি একেএম হুমায়ুন কবিরকে(৪১) গ্রেপ্তার করেছে পুলিশ।

আদিতমারী থানার ওসি মাসুদ রানা জানান, শনিবার রাতে লালমনিরহাট জেলা শহরের সরকারি মজিদা খাতুন মহিলা কলেজ সংলগ্ন এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে রোববার সকালে আদালতে সোপর্দ করা হয়। হুমায়ুন কবির আদিতমারী উপজেলার সারপুকুর ইউনিয়নের সরলখাঁ গ্রামের বাসিন্দা ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি।

মামলা সূত্রে জানা গেছে, উপজেলার সারপুকুর ইউনিয়নের সরলখাঁ উচ্চ বিদ্যালয় সংলগ্ন এলাকায় একটি রাস্তার কার্পেটিং এর কাজ বাস্তবায়ন করছে উপজেলা প্রকৌশলী অধিদপ্তর।

সড়কটির কার্পেটিং কাজের শুরুতেই গত বৃহস্পতিবার জেলা স্বেচ্ছেসেবক লীগের সহসভাপতি একেএম হুমায়ুন কবির ও তার লোকজন কাজের মান নিম্নমানের হয়েছে দাবি করে ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন। এসময় কাজের তদারকির দায়িত্বে থাকা আদিতমারী উপজেলার উপ-সহকারী প্রকৌশলী জাকিরুল ইসলাম (৪৮) ও কার্য সহকারী আশরাফুল আলমের উপর হামলা চালায়। পরে আহত অবস্থায় তাদের উদ্ধার করে প্রথমে আদিতমারী হাসপাতালে ভর্তি করা হয়। পরে কার্য সহকারী আশরাফুলকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয় এবং উপ-সহকারী প্রকৌশলী জাকিরুলকে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়।
এ ঘটনায় বৃহস্পতিবার রাতেই প্রকৌশলী জাকিরুল বাদী হয়ে জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা হুমায়ুন কবির ও তার ছোট ভাই রাশেদুজ্জান রাশেদসহ অজ্ঞাত ১০/১২ জনের নামে একটি মামলা দায়ের করেন। এ মামলায় কবিরকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এদিকে, এ ঘটনায় দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠনবিরোধী কার্যকলাপের অভিযোগে জেলা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতির পদ থেকে হুমায়ুন কবীরকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। এ তথ্য নিশ্চিত করেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সাইফুল ইসলাম।

(নিউজ টোয়েন্টিফোর/মানিক/তৌহিদ)

সম্পর্কিত খবর