রংপুরে কুপোকাত সিলেট

সংগৃহীত ছবি

রংপুরে কুপোকাত সিলেট

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বাংলাদেশ প্রিমিয়ার লিগে শেষ চারে উঠার লড়াইয়ে মঙ্গলবার দিনের প্রথম ম্যাচে সিলেট সিক্সার্সের বিপক্ষে ৪ উইকেটে জয় ছিনিয়ে নিয়েছে রংপুর রাইডার্স। এই জয়ের ফলে ৯ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চারেই রয়েছে রংপুর। নেট রান রেটে এগিয়ে থেকে রংপুরের সমান ১০ পয়েন্ট নিয়ে কুমিল্লা রয়েছে তিন নম্বরে। এছাড়া ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে খুলনা এবং ১১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে ঢাকা।

এদিন টসে জিতে সিলেটকে সিক্সার্সকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান রংপুর রাইডার্সের অধিানায়ক মাশরাফি বিন মর্তুজা।   আর শুরুতেই অধিনায়কের আস্থার প্রতিদান দিয়ে সিলেট শিবিরে জোড়া আঘাত হানেন রংপুরের নাজমুল ইসলাম অপু।   নিজের প্রথম দুই ওভারেই একে একে সিলেটের নুরুল হাসান ও নাসির হোসন দুজনকেই সাজঘরে পাঠান এ বাঁহাতি অর্থোডক্স বোলার।   এরপর আন্দ্রে ফ্লেচারকেও নিজের শিকারে পরিণত করে নাজমুল।

  বাবর আজমকে রান আউটও করেছেন নাজমুল।   তবে শেষ দিকে বিধ্বংসী হয়ে উঠা সাব্বিরকে সাজঘরে ফেরান অধিনায়ক মাশরাফি।  

নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৩ রান সংগ্রহ করে নাসিরের দল।

১৭৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ব্যক্তিগত ৫ রানে প্রতিপক্ষের তালুবন্দি হন ব্যাটিং দানব ক্রিস গেইল। হাল ধরেন ব্রেন্ডন ম্যাককালাম ও জিয়াউর রহমান। জিয়া ১৮ বল খেলে ৩৬ রান করে স্টাম্পিংয়ের শিকার হন। ম্যাককালাম ৩৮ বলে করেন ৪৩ রান, মিথুন ১৭ বলে ১৮, বোপারা ২৪ বলে ৩৩ সংগ্রহ করেন। এরপর সামিউল্লাহ ২ বল খেলে কোন রান না করেই রান আউটের শিকার হন। ম্যাচ জয়ের পাল্লা যখন দুই দিকেই  সমান ঝুঁকে আছে তখন ব্যাট হাতে হাল ধরেন অধিনায়ক মাশরাফি ও নাহিদুল ইসলাম। মাশরাফির ১০ বলে ১৭ রান আর নাহিদুলের ৭ বলে ১৪ রান রংপুরকে ২ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে দেয়।

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর