বাঘাইছড়িতে অস্ত্রসহ দুই ইউপিডিএফ সদস্য আটক

অস্ত্রসহ দুই ইউপিডিএফ সদস্য আটক

বাঘাইছড়িতে অস্ত্রসহ দুই ইউপিডিএফ সদস্য আটক

রাঙামাটি প্রতিনিধি

রাঙামাটির বাঘাইছড়িতে অবৈধ অস্ত্রসহ দুযুবকে আটক করেছে যৌথবাহিনী। আটকরা হলেন-শুদ্ধজয় চাকমা (৪৫) ও রিকেল চাকমা (২৭)। বৃহস্পতিবার বিকেলে বাঘাইছড়ি উপজেলার শুকনাছড়ি গ্রাম থেকে তাদের আটক করা হয়। এসময় প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সক্রিয় সদস্য বলে স্বীকার করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বাঘাইহাট সেনা জোনের যৌথবাহিনীর একটি বিশেষ দল গোপন সংবাদের ভিত্তিতে শুকনাছড়ি এলাকায় অভিযানে নামে। এসময় ওই গ্রামে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) সক্রিয় সদস্য শুদ্ধজয় চাকমা ও রিকেল চাকমা অবৈধ অস্ত্রসহ অবস্থান করছিল। যৌথবাহিনীর সদস্যরা তাদের চারপাশে ঘেরাও করে আটক করে। এরপর ঘটনাস্থল তল্লাশি চালিয়ে একটি পিস্তল একটি এলজিসহ বেশকিছু চাঁদার রশিদ উদ্ধার করা হয়।

বাঘাইছড়ি উপজেলার বাঘাইহাট সেনা জোনের অধিনায়ক লে. কর্নেল হুমায়ুন কবির বলেন, অবৈধ অস্ত্রধারী, সন্ত্রাসীদের বিরুদ্ধে সেনাবাহিনী সব সময় কঠির অবস্থানে রয়েছে। সেনাবাহিনী ইউপিডিএফের চাঁদা সংগ্রহকারী দুই সক্রিয় সদস্যকে অস্ত্রসহ আটক করতে সক্ষম হয়েছে। পরে তাদের পুলিশ কাছে হস্তান্তর করা হয়। পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

দিঘীনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা উত্তম চন্দ্র দেব ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটক ইউপিডিএফ এর দুই সদস্য ও তাদের
কাছ থেকে পাওয়া অবৈধ অস্ত্র থানায় হস্তান্তর করেছে সেনাবাহিনী। আটকদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করা হয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/মুমু/তৌহিদ)

সম্পর্কিত খবর