চাঁদাদাজির অভিযোগে টাঙ্গাইল মডেল থানা ঘেরাও

চাঁদাদাজির অভিযোগে টাঙ্গাইল মডেল থানা ঘেরাও

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইল মডেল থানার এক এসআইয়ের বিরুদ্ধে চাঁদাবাজি ও হয়রানির অভিযোগে শনিবার রাতে থানা ঘেরাও করে টাঙ্গাইল সদর উপজেলার বেলতা গ্রামের মানুষ। এ সময় তারা ওই এসআইয়ের প্রত্যাহার চেয়ে বিভিন্ন শ্লোগান দিতে থাকে। পরে পুলিশ ঘটনার তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে বিক্ষুব্ধ জনতা থানা এলাকা থেকে চলে যায়।

এলাকাবাসী জানান, কিছুদিন আগে বেলতা গ্রামে একটি হত্যাকাণ্ড ঘটে।

সেই হত্যাকাণ্ডের তদন্তের নামে টাঙ্গাইল মডেল থানার নারী এসআই জেসমিনের সোর্স বাক্কার হোসেন জেসমিন নাম ধরে স্থানীয়দের কারও কারও কাছ থেকে ৫ হাজার থেকে শুরু করে দুই লক্ষ টাকা নেয়ার অভিযোগ রয়েছে।  

চাঁদা দিতে অস্বীকার করলে তাকে ওই হত্যা মামলায় ফাঁসিয়ে দেয়া হবে বলে হুমকি দেয়া হয়। এছাড়া গ্রামের মানুষদের বিভিন্নভাবে হয়রানিও করা হয়। এরই সূত্র ধরে শনিবার বিকেলের দিকে ওই সোর্স বেলতা গ্রামে গিয়ে মোটা অঙ্কের টাকা দাবি করলে গ্রামবাসী তাকে আটক করে।

নারী এসআই জেসমিন তাকে উদ্ধার করতে গেলে গ্রামবাসী তাকেও ঘিরে ধরে। পরে অতিরিক্ত পুলিশ সদস্য গিয়ে তাদের উদ্ধার করে। সন্ধ্যার পর গ্রামবাসী একত্র হয়ে জেসমিনের প্রত্যাহার ও সোর্স বাক্কার হোসেন এর বিচার দাবিতে থানা ঘেরাও করে।

অতিরিক্ত পুলিশ সুপার টাঙ্গাইল (সদর সার্কেল) রেজাউর রহমান রেজা জনান, এ ব্যাপারে গ্রামবাসী অভিযোগ দিতে এসেছিল। তাদের সঙ্গে কথা হয়েছে। তারা লিখিত অভিযোগ দিয়েছে। এর প্রেক্ষিতে পরবর্তীতে ব্যবস্থা নেয়া হবে। কারও কাছ থেকে টাকা নেয়া কোনভাবে বিধিসম্মত নয়। এ ধরণের কোন ঘটনা ঘটে থাকলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর