গ্রেপ্তার এড়াতে শিবাহড়ি হয়ে যান সলিম

১৪ বছর পর ধরা হত্যা মামলার আসামি

গ্রেপ্তার এড়াতে শিবাহড়ি হয়ে যান সলিম

নাটোর প্রতিনিধি

নাম পরিবর্তন করে ১৪ বছর গোপনে থেকেও পার পেলেন না হত্যা মামলার আসামি শিবাহাড়ি (৫০)। এই সময় তার অনুপস্থিতিতেই আদালত শিবাহাড়িকে যাবজ্জীবন সাজা প্রদান করেন।

সোমবার (২৯ এপ্রিল) বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম বদিউজ্জামানের নেতৃত্বে একটি দল তাকে নাটোর থেকে গ্রেপ্তার করে।

জানা গেছে, শিবাহাড়ি নাম পরিবর্তন করে সেলিম নামে নাটোর টেক্সটাইল ইনস্টিটিউটে চাকরি করছিলেন।

বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম বদিউজ্জামান বলেন, ২০০৫ সালের ২৪ এপ্রিল বগুড়া শহরের চকসূত্রাপুর সুইপার কলোনিতে খুন হন শ্রী রনি বাশফোড় (২০)।

এই খুনের একমাত্র আসামি শিবাহাড়ি হত্যাকাণ্ডের পরপরই স্ত্রী সন্তান নিয়ে নিরুদ্দেশ হন। মামলাটি তদন্তকালে পুলিশ অনেক চেষ্টা করেও তাকে গ্রেপ্তার করতে পারেনি। পরে বগুড়া সদর থানা-পুলিশ পলাতক দেখিয়ে শিবাহাড়ির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন।

তিনি বলেন, বিচার শেষে গত ২০১৭ সালের ১৩ জুন বগুড়ার অতিরিক্ত দায়রা জজ আদালত-১ এর বিচারক পলাতক শিবাহাড়িকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন।

ওসি বলেন, গোপন সংবাদে জানতে পারি আসামি শিবাহাড়ি নিজের নাম ও ঠিকানা পরিবর্তন করে সলিম নাম ধারণ করে নাটোর টেক্সটাইল ইনস্টিটিউটে চাকরি করছে। এরপর সোমবার (২৯ এপ্রিল) নাটোরে অভিযান চালিয়ে শিবাহাড়িকে গ্রেপ্তার করে বগুড়ায় আনা হয়। গ্রেপ্তারের পর শিবাহাড়ি নাম পরিবর্তন করে আত্মগোপনে থাকার বিষয়টি পুলিশের কাছে স্বীকার করেছে। পরে তাকে 
আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

(নিউজ টোয়েন্টিফোর/নাসিম/তৌহিদ)

সম্পর্কিত খবর