নোয়াখালীতে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, আহত ১০

আ.লীগের দুপক্ষের সংঘর্ষ

নোয়াখালীতে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, আহত ১০

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার জীরতলী বাজারে আধিপত্য নিয়ে আওয়ামী লীগের দুপক্ষের সংঘর্ষে পাঁচজন গুলিবিদ্ধসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। বুধবার রাত সাড়ে আটটার দিকে এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন বেগমগঞ্জ থানার ওসি ফিরোজ মোল্লা।

এ ঘটনায় গুলিবিদ্ধ হয়েছেন ছাত্রলীগের সাবেক আহ্বায়ক ও যুবলীগ নেতা মাসুদ চৌধুরী, হৃদয় হোসেন, নাজিমুদ্দিন, আরাফাতসহ পাঁচজন। তাদেরকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এছাড়া অন্যান্য আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, চলতি বছরের ২৯ মার্চ জিরতলী বাজারের ইজারা (ডাক) ঘোষণা করা হয়। ইজারার দায়িত্ব পান স্থানীয় মন্নান নামের এক ব্যক্তি। পরে ওই বাজারে ইজারার টাকা তোলার দায়িত্ব দেওয়া হয় যুবলীগ নেতা মাসুদ চৌধুরীকে।

আওয়ামী লীগ নেতা ও জিরতলী ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম মিলন ইজারা নেওয়ার বিষয় মানতে রাজী হয়নি। বুধবার যুবলীগ নেতা মাসুদ চৌধুরী ইজারার টাকা তুলতে গেলে চেয়ারম্যান রফিকুল ইসলাম বাধা দিলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় স্থানীয় চেয়ারম্যান রফিকুল ইসলাম মিলন তার শর্টগান থেকে এলোপাতাড়ি গুলি করলে সংঘর্ষ ব্যাপক আকারে ছড়িয়ে পড়ে। এতে গুলিবিদ্ধসহ উভয়পক্ষের অন্তত ১০ জন আহত হয়।

বেগমগঞ্জ থানার ওসি ফিরোজ মোল্লা জানান, বাজারের ইজারার টাকা তোলাকে কেন্দ্র করে আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম মিলন এবং ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি দেলওয়ার হোসেন বাদশার সমর্থিতদের মধ্যে এ সংঘর্ঘের ঘটনা ঘটেছে।

দীর্ঘদিনই তাদের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে দ্বন্দ্ব চলে আসছে বলেও জানান তিনি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর