বিমানে ওঠেও ফণীর প্রভাবে ফ্লাইট বাতিল করলেন পাইলট

ছবি সংগৃহীত

বিমানে ওঠেও ফণীর প্রভাবে ফ্লাইট বাতিল করলেন পাইলট

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের রাজশাহী-ঢাকা রুটের শুক্রবারের সব ফ্লাইট বাতিল করা হয়েছে। এদিন বিমানের ঢাকা-রাজশাহী ও রাজশাহী-ঢাকা রুটে দুটি ফ্লাইট ছিল।

রাজশাহীর শাহমখদুম বিমানবন্দরে দায়িত্বরত বিমানের সুপারভাইজার মামুন-আল-রশিদ এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিমানের ঢাকা-রাজশাহী ফ্লাইটে ৪০ এবং রাজশাহী-ঢাকা ফ্লাইটে ৩৭ জন যাত্রী ছিলেন।

তাদের টিকিটের মূল্য ফেরত দেয়া হবে।

মামুন-আল-রশিদ জানান, ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমানটি বিকাল সাড়ে ৩টায় রাজশাহীর উদ্দেশ্যে ছাড়ার কথা ছিল। পাইলট ৩টার দিকেই বিমানে ওঠেন। আবহাওয়া খারাপ দেখে তিনি যাত্রা বাতিলের সিদ্ধান্ত নেন।

পরে ৫টা ২৩ মিনিটে ঢাকা থেকে ফ্লাইট বাতিলের ঘোষণা দেয়া হয়।

এদিকে ঢাকা থেকে বিমান না আসায় রাজশাহী-ঢাকা রুটের ফ্লাইটটিও বাতিল করতে হয়েছে। শুক্রবার বিমানটি না আসার কারণে এই যাত্রাও বাতিল করতে হয়েছে বলে জানান বিমানের ওই সুপারভাইজার।

শাহমখদুম বিমানবন্দরের ব্যবস্থাপক সেতাফুর রহমান জানান, শুক্রবার রাজশাহী-ঢাকা রুটে তিনটি ফ্লাইট ছিল। এর মধ্যে বিমান বাংলাদেশ বাতিল করলেও ইউএস বাংলা ও নভোএয়ারের ফ্লাইট ছেড়ে গেছে। যদিও আবহাওয়া খারাপের কারণে ইউএস বাংলার ফ্লাইটে বিলম্ব হয়েছে। ইউএস বাংলা রাজশাহী থেকে যাত্রা শুরুর কথা ছিল বিকাল ৪টা ২০ মিনিটে।

তবে সেটি আকাশে উড়ে সন্ধ্যা ৬টার দিকে। এই বিমানটি ঢাকা থেকে রাজশাহী আসার কথা বিকাল ৩টা ৫০ মিনিটে। তবে শুক্রবার সেটি নির্ধারিত সময়ে আসতে পারেনি। তাই রাজশাহীও ছাড়তে পারেনি নির্ধারিত সময়ে।

সেতাফুর রহমান জনান, দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে তারা সব সময় সতর্ক আছেন। শনিবারও আবহাওয়া খারাপ থাকলে বিমানের যাত্রা বাতিল হতে পারে। যাত্রীদের নিরাপত্তার স্বার্থেই এই সিদ্ধান্ত।

(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর