'খালেদা জিয়ার মুক্তি নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য উদ্বেগজনক'

ফাইল ছবি

'খালেদা জিয়ার মুক্তি নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য উদ্বেগজনক'

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি নিয়ে লন্ডনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বক্তব্য দিয়েছেন তা উদ্বেগজনক বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার গণমাধ্যমে পাঠানো বিএনপির সহদফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমানে যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে অবস্থান করছেন। সফরকালীন প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে আসা নিজ দলের নেতাকর্মীদের শুভেচ্ছা জানিয়ে এক বক্তব্যে খালেদা জিয়ার মুক্তি নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন শেখ হাসিনা, যা বিভিন্ন প্রিন্ট মিডিয়ায় প্রকাশিত ও সামাজিক গণমাধ্যমে ব্যাপকভাবে ভাইরাল হয়েছে।

মির্জা ফখরুল বলেন, দেশনেত্রীর মুক্তি নিয়ে তিনি (শেখ হাসিনা) যা বলেছেন, তাতে আমি উদ্বেগ প্রকাশ করছি। খালেদা জিয়ার মুক্তি যদি প্রধানমন্ত্রীর ইচ্ছা-অনিচ্ছার ওপর নির্ভর করে তা হলে সেটি শুধু উদ্বেগজনকই নয়; বরং তা সামগ্রিকভাবে দেশ ও জনগণের জন্য এক অশুভ আগামীর ইঙ্গিতবাহী।

বিএনপি মহাসচিব আরও বলেন, দেশে যে ন্যূনতম গণতন্ত্র নেই, বরং একদলীয় শাসনের চরম বহিঃপ্রকাশ ঘটেছে তা লন্ডনে দেয়া প্রধানমন্ত্রীর বক্তব্যে সুস্পষ্ট হয়েছে। আইনের শাসন, আইনি প্রক্রিয়া ও ন্যায়বিচার নিয়ে দেশের গণতান্ত্রিক শক্তি বারবার যে প্রশ্ন উত্থাপন করেছে, সেটি যে ন্যায়সঙ্গত তা আবারও প্রমাণিত হলো।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর