'প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন রোল মডেল'

ছবি সংগৃহীত

'প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন রোল মডেল'

নওগাঁ প্রতিনিধি

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাস বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা একজন রোল মডেল। নারীকে নারী হিসেবে না ভেবে একজন মানুষ ভাবতে হবে। নারীরা আজ পুরুষের পাশাপাশি সমানভাবে কাজ করছেন।  

আজ মঙ্গলবার নওগাঁর নিয়ামতপুর উপজেলার সাংশৈল আদিবাসী স্কুল এ্যান্ড কলেজে ‘গার্লস হোস্টেল’ উদ্বোধনে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

 

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার জয়া মারিয়া পেরেরার সভাপতিত্বে এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ সদস্য ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।  

এসময় তিনি বলেন, বাংলাদেশ-ভারত মৈত্রীর বন্ধন ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের সময় যেমন ছিল, এখনও আছে, ভবিষ্যতেও থাকবে। মহান মুক্তিযুদ্ধের সময় ভারত আমাদের ঘর-বাড়ি, সহায় সম্বল হারা প্রায় এক কোটি বাঙালিকে আশ্রয় দিয়েছে। তাদের থাকা খাওয়ার ব্যবস্থা করে দিয়ে যে দৃষ্টান্ত স্থাপন করেছিলেন আমরা তা আজও মনে প্রাণে শ্রদ্ধার সাথে স্মরণ করি।

 

তিনি আরও বলেন, তৎকালীন ভারতের প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী আমাদের শুধু আশ্রয় দেননি, বাংলাদেশকে স্বীকৃতি ও মুক্তিযুদ্ধে সৈন্য, অস্ত্র দিয়ে সহযোগিতা করেছিলেন। সে সময় বাংলাদেশ-ভারত যে মৈত্রীর বন্ধনে আবদ্ধ হয়েছে আজও তা অটুট রয়েছে এবং ভবিষ্যতেও অটুট থাকবে।  

এ সময় অন্যান্যের মধ্যে নওগাঁ-৩ আসনের সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার, জেলা প্রশাসক মিজানুর রহমান, পুলিশ সুপার ইকবাল হোসেন, ভারতীয় হাই কমিশনের ফাস্ট সেক্রেটারি (পলিটিক্যান) মিসেস নবনিতা চক্রবর্তী, সহকারী ভারতীয় হাইকমিশনার (রাজশাহী) সঞ্জিব কুমার ভাটি, খাদ্যমন্ত্রীর একান্ত সচিব উপ-সচিব সহিদুজ্জামান, নিয়ামতপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহম্মেদ, এলজিইডি নওগাঁর নির্বাহী প্রকৌশলী নাইম উদ্দিন মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর