মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০১৯ | আপডেট ০৮ মিনিট আগে

পাটকল শ্রমিকদের রাজপথ-রেলপথ অবরোধ

নিজস্ব প্রতিবেদক, খুলনা

পাটকল শ্রমিকদের রাজপথ-রেলপথ অবরোধ

খুলনায় বকেয়া মজুরি পরিশোধসহ ৯ দফা দাবিতে রাজপথ-রেলপথ অবরোধ করেছে রাষ্ট্রায়ত্ত ৯টি পাটকলের শ্রমিকরা। একই সাথে এস্ পাটকলের উৎপাদন বন্ধ রয়েছে। 

আজ বুধবার বিকাল ৪টা থেকে পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী নগরীর খালিশপুর নতুন রাস্তা মোড়ে তিন ঘন্টা রাজপথ-রেলপথ অবরোধ করে শ্রমিকরা। 

এর আগে স্ব-স্ব মিল গেট থেকে থালা-বাসন হাতে নিয়ে বিক্ষোভ মিছিল বের করে শ্রমিকরা। মিছিলটি খালিশপুর বিআইডিসি রোড হয়ে নতুন রাস্তার মোড়ে এসে শেষ হয়। গত মঙ্গলবার বিকালে একই স্থানে অবরোধের পাশাপাশি রাজপথে নামাজ আদায় ও ইফতারি করে শ্রমিকরা। 
  
জানা যায়, রাষ্ট্রায়ত্ত ৯টি পাটকলের শ্রমিকদের ৮ থেকে ১১ সপ্তাহের মজুরি ও কর্মকর্তা-কর্মচারীদের ৪ মাসের বেতন বকেয়া রয়েছে। সব মিলিয়ে বকেয়া পাওনার পরিমাণ প্রায় ৬৫ থেকে ৭০ কোটি টাকা। বকেয়া মজুরি না পেয়ে শ্রমিকরা অর্ধাহারে-অনাহারে রয়েছেন। এ কারণে বিক্ষুদ্ধ শ্রমিকরা মিলের উৎপাদন বন্ধসহ আন্দোলন কর্মসূচি পালন করছে। 

বাংলাদেশ পাটকল শ্রমিক লীগ খুলনা অঞ্চলের আহ্বায়ক মো. মুরাদ হোসেন বলেন, খালিশপুর ও দিঘলিয়া শিল্পাঞ্চলের ৫টি পাটকলের শ্রমিকরা নতুন রাস্তা মোড়, আটরা শিল্পাঞ্চলের ২টি পাটকলের শ্রমিকরা আলিম জুট মিলের সামনে ও নওয়াপাড়া শিল্পাঞ্চলের ২টি মিলের শ্রমিকরা রাজঘাটে অবরোধ কর্মসূচি পালন করেন। 


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

মন্তব্য