বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯ | আপডেট ১৫ মিনিট আগে

রাতে মিয়ানমার যাচ্ছে বিমানের বিশেষ ফ্লাইট

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

রাতে মিয়ানমার যাচ্ছে বিমানের বিশেষ ফ্লাইট

মিয়ানমারের ইয়াংগুনে দুর্ঘটনা কবলে পড়া বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের আহত যাত্রীদের দেশে ফিরিয়ে আনতে বিশেষ একটি ফ্লাইট ড্যাশ-৮ কিউট-৪০০ পাঠানো হচ্ছে।

মিয়ানমার সিভিল অ্যাভিয়েশনের অনুমতি পেলে রাতেই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের চিফ অফ ফ্লাইট সেফটি ক্যাপ্টেন সোয়েব চৌধুরীর নেতৃত্বে একটি দল মিয়ানমারের উদ্দেশে রওনা হবে। বিশেষ এই ফ্লাইটটি নিয়ে যাবেন ক্যাপ্টেন আনিস।

এদিকে মিয়ানমারে বাংলাদেশের রাষ্ট্রদূত মঞ্জুরুল খান চৌধুরী জানান, ইফতারের আগে এই দুর্ঘটনা ঘটে। বিমানটিতে পাইলট ও কেবিন ক্রুসহ মোট ৩৪ জন আরোহী ছিলেন। ৩০ জন আরোহীর মধ্যে একজন শিশু, পাইলট ও কেবিন ক্রু ছিলেন আরও চারজন। এদের মধ্যে আহত ১৯ জনকে ইয়াংগুনের নর্থ ওকলাপা হসপিটালে ভর্তি করা হয়। প্রাথমিক চিকিৎসা দিয়ে ১১ জনকে ছাড়পত্র দেয়া হয়।

দৈনিক মিয়ানমার টাইমস দেশটির বিমান চলাচল কর্তৃপক্ষের বরাত দিয়ে এক প্রতিবেদনে জানানো হয়েছে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এস২-এজিকিউ-বোমবার্ডিয়ার ড্যাশ ৮ কিউ৪০০ ফ্লাইটের পাইলটসহ আহত হয়েছেন বেশ কয়েকজন যাত্রী।
তবে বাংলাদেশ বিমানের পক্ষ থেকে জানায়, সব যাত্রী নিরাপদে রয়েছে।

এদিকে এ ঘটনার পর বিমানবন্দরে বিমান চলাচল আপাতত স্থগিত ঘোষণা করা হয়েছে। আশপাশের বিমানগুলোকে থাইল্যান্ডের চিয়াং মাই বিমানবন্দরে যাওয়ার নির্দেশনা দিয়েছে কর্তৃপক্ষ।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

মন্তব্য