এবার ট্রেনের টিকিট কিনতে মিলবে স্বস্তি!

ফাইল ছবি

এবার ট্রেনের টিকিট কিনতে মিলবে স্বস্তি!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

এবারের ঈদে সারা রাত জেগে কমলাপুর রেলওয়ে স্টেশনে দাঁড়িয়ে থেকে ট্রেনের টিকিট কিনতে হবে না। প্রথমবারের মতো কমলাপুর রেলওয়ে স্টেশনের বাইরেও রাজধানীর কয়কটি স্থানে টিকিট বিক্রি করা হবে। ফলে ট্রেনের বিশেষ টিকিট কিনতে মিলবে স্বস্তি।

সাধারণ মানুষের ভোগান্তি কমিয়ে আনতে আগামী ঈদুল ফিতর উপলক্ষে রাজধানী ঢাকার ৬টি স্থানে ট্রেনের টিকিট বিক্রি করার পরিকল্পনা করছে বাংলাদেশ রেলওয়ে।

এছাড়া অ্যাপসের মাধ্যমেও ঈদের বিশেষ টিকিট কেনা যাবে। তাতে টিকিট কিনতে যাত্রীদের দুর্ভোগ অনেকটাই কাটবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

রেলওয়ে সূত্রে জানা গেছে, ঈদুল ফিতরে রেলওয়ের প্রস্তুতি নিয়ে গত ৮ মে রেল ভবনে রেলপথমন্ত্রীর সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। সেই সভায় আগামী ২২ মে থেকে ঈদুল ফিতরের বিশেষ টিকিট বিক্রির সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

তবে রেলওয়ের কর্মকর্তারা কবে নাগাদ টিকিট বিক্রি শুরু হবে, এ বিষয়ে স্পষ্ট কিছু বলছেন না। তারা বলছেন, ঈদের সপ্তাহ বা দশ দিন আগে টিকিট বিক্রি শুরু হবে।

এবারের ঈদের টিকিট কমলাপুর রেলওয়ে স্টেশন ছাড়াও বিমানবন্দর রেলওয়ে স্টেশন, ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশনে পাওয়া যাবে।  

এছাড়া মিরপুর স্টেডিয়াম সংলগ্ন এলাকা, পুরান ঢাকার নগরকান্দা ও ফুলবাড়িয়ায় বুথ স্থাপন করে ঈদের বিশেষ টিকিট বিক্রি করবে রেলওয়ে।  

রেল সচিব মোফাজ্জেল হোসেন জনান, গত ৮ মে আমরা রেলপথ মন্ত্রীর সাথে সভা করেছি। যাত্রীদের যাতে কষ্ট না হয়, এ বিষয়ে মন্ত্রী খুবই আন্তরিক। এজন্য এবার প্রথমবারের মতো কমলাপুরের বাইরেও কয়েকটি জায়গায় টিকিট বিক্রি করা হবে।

তিনি বলেন, আমরা বিষয়টি নিয়ে কাজ করছি। ঈদের সপ্তাহ বা দশ দিন আগে বিশেষ টিকিট বিক্রি করা হবে।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর