রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৯ | আপডেট ০৮ ঘন্টা ৩৩ মিনিট আগে

ভাল্লুকের আক্রমণে আহত শিশু সিএমএইচে

রাঙামাটি প্রতিনিধি

ভাল্লুকের আক্রমণে আহত শিশু সিএমএইচে

রাঙামাটির বাঘাইছড়িতে ভাল্লুকের আক্রমণে আহত পন বিকাশ ত্রিপুরার চিকিৎসা ব্যবস্থা করল সেনাবাহিনী। রোববার সকালে তাকে বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে বিমান বাহিনীর হেলিকপ্টারে চট্টগ্রাম সেনা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেওয়া হয়। সেখানে সেনাবাহিনীর ২৪পদাতিক ডিভিশনের জিওসি’র নির্দেশনায় তার চিকিৎসার ব্যবস্থা করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সম্প্রতি রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের নিওথাংনাং বেটলিং এলাকার বন্ধুদের সঙ্গে জঙ্গলে খেলতে যায় স্থানীয় অলিনন্দ্র ত্রিপুরা ছেলে পনবিকাশ ত্রিপুরা। সেখানে হাঠাৎ একটি ভাল্লুক ছেলেটির উপর আক্রমণ করলে তার সহপাঠিরা পালিয়ে তার পরিবারকে খবর দেয়। খবর পেয়ে স্থানীয়দের সহায়তার ছেলেটিকে উদ্ধার করা হলেও ভাল্লুকের আক্রমণে মারাত্মক আহত হয় সে। আহত শিশুটিকে নিওথাংনাং বেটলিং বিওপিতে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) প্রাথমিক চিকিৎসা সেবা দেন। কিন্তু এরপরও শিশুটির অবস্থা আশঙ্কাজনক হওয়ায় একদিন পর উন্নত চিকিৎসার ব্যবস্থা করেন সেনাবাহিনী।

আহত পনবিকাশ ত্রিপুরা বাবা অলিনন্দ্র ত্রিপুরার বলেন, গত ১০মে শুক্রবার দুপুরে দিকে জঙ্গলে বন্য ভাল্লুকে কামড়ে মারাত্মকভাবে জখম হয় তার ছেলে। শরীরের বিভিন্ন অংশ ক্ষতবিক্ষত হয়ে প্রচুর রক্তক্ষরণ হচ্ছিল। বিজিবি প্রথমিক চিকিৎসা পরও তার অবস্থার উন্নত হয়নি। পরে তাকে সেনাবাহিনীর ব্যবস্থাপনায় দুর্গম পাহাড়ি এলাকা থেকে হেলিকপ্টার যোগে চট্টগ্রাম সিএমএইচে নেওয়া হয়। বর্তমানে তার ছেলে ভালো
আছেন।

(নিউজ টোয়েন্টিফোর/মুমু/তৌহিদ)

মন্তব্য