শনিবার, ৩০ মে, ২০২০ | আপডেট ০৩ ঘণ্টা ২৭ মিনিট আগে

হাজীদের খেদমত করার সর্বোচ্চ চেষ্টা করব: ধর্মপ্রতিমন্ত্রী

কামরুল ইসলাম

হাজীদের খেদমত করার সর্বোচ্চ চেষ্টা করব: ধর্মপ্রতিমন্ত্রী

ধর্মপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট মোহাম্মদ শেখ আব্দুল্লাহ বলেছেন, মন্ত্রী হওয়ার আগে আমি নিজে হজে গিয়েছি। দেখেছি হাজীদের কষ্ট। আমি তখনই মনে মনে ভেবেছি, কখনও যদি হাজীদের খেদমত করার সুযোগ পাই তাহলে সর্বোচ্চ চেষ্টা করব। আল্লাহ আমাকে সেই সুযোগ দিয়েছেন।

আজ মঙ্গলবার (১৪ মে) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনী মিলানায়তনে পাসপোর্ট অ্যান্ড ইমিগ্রেশন রিপোর্টার্স ফোরাম (পিআইআরএফ)-এর ইফতারে তিনি এসব কথা বলেন।

ধর্মপ্রতিমন্ত্রী বলেন,  আমি দায়িত্ব পাওয়ার পর ছয়টা দাবি নিয়ে সৌদি আরব যাই। এর মধ্যে চারটি দাবি সৌদি সরকার মেনে নিয়েছে। অন্যতম দাবি ছিল, জেদ্দা বিমান বন্দরে হাজীদের যে ইমিগ্রেশন হয়, তা বাংলাদেশে হবে। এটা অনেক বড় সাফল্য।

ধর্মপ্রতিমন্ত্রী আরও বলেন, এবার বিশ্ব ইজতেমা হবে কিনা, তা নিয়ে অনিশ্চয়তা দেখা দেয়। সবার সঙ্গে আলাপ করে সেই সমস্যার সমাধান হয়েছে। এতে সাংবাদিকরা আমাকে সহযোগিতা করেছেন। 

পিআইআরএফ-এর সভাপতি আছাদুজ্জামানের সভাপতিত্বে ইফতার মাহফিলে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের মহাসচিব শাবান মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক দীপু সারোয়ার। পিআইআরএফ এর সাধারণ সম্পাদক আতাউর রহমানের সঞ্চালনায় ইফতার মাহফিলে ইমেগ্রেশন ও পাসপোর্ট অধিদফতরের কর্মকর্তা প্রমুখ।

(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

মন্তব্য