বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০১৯ | আপডেট ৩৭ মিনিট আগে

জয়ের লক্ষে ব্যাট করছে বাংলাদেশ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

জয়ের লক্ষে ব্যাট করছে বাংলাদেশ

ত্রিদেশীয় সিরিজে আগেই ফাইনাল নিশ্চিত করেছে বাংলাদেশ, সঙ্গে ওয়েস্ট ইন্ডিজও। সূচি অনুযায়ী প্রতিটি দল একে অন্যের মুখোমুখি হবে দুইবার করে।

শেষ পর্যন্ত সেটি আর হলো না বৃষ্টি বাধায়। আয়ারল্যান্ডের বিপক্ষে আরেকটি ম্যাচ ভেসে গেছে বৃষ্টিতে। আজ আর ডাবলিনের আকাশ কাঁদেনি। রৌদ্রজ্জ্বল ডাবলিনের ক্যাসল পার্কে টোস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আইরিশ অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড।

ব্যাটিংয়ে নেমে দুই ওপেনারের জুটি ভাঙ্গে মাত্র ২৩ রানের মাথায়। জেমস ম্যাককালামকে ৫ রানে ফেরান রুবেল হোসেন। এরপর অ্যান্ড্রু বালবার্নিকে ২০ রানে ফিরিয়ে ওয়ানডে ক্যারিয়ারের প্রথম উইকেট নেয়ার স্বাদ নেন আবু জায়েদ রাহী।

এরপর আইরিশ অধিনায়ক উইলিয়াম পোর্টারফিল্ড এসে খেলেন ৯৪ রানের ইনিংস। ১০৬ বলে ৭ চার আর দুই ছয়ে যখন শতকের দ্বারপ্রান্তে, ঠিক তখনই তাকে ফেরান রাহী।

এরপর ৪৬ ওভার ৫ বলের মাথায় ফেরান ১৩০ রানের ইনিংস খেলা পল স্টার্লিংকে। তার ১৯১ বলের এই লম্বা ইনিংসে ছিল ৮টি আর আর ৪টি ছয়।

রাহী শেষ পর্যন্ত ৫ উইকেট পূর্ণ করেন গ্রে উইলসনের উইকেট দিয়ে। ওয়ানডে ক্যারিয়ারের দ্বিতীয় ম্যাচেই স্বাদ নেন পাঁচ উইকেট পাওয়ার। যদিও ৯ ওভারে রান দিয়েছেন ৫৮। রুবেল হোসেন নেন ১টি উইকেট আর মোহাম্মদ সাইফউদ্দিন নেন ২ উইকেট।

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৪ ওভার শেষে কোন উইকেট না হারিয়ে ৯৩ রান। জয়ের জন্য আরও দরকার ২০০ রান হাতে আছে ৩৬টি ওভার।  


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

মন্তব্য