পুলিশ-বিজিবির সঙ্গে ‘গোলাগুলি’, মাদক পাচারকারী নিহত

বন্দুকযুদ্ধ। প্রতীকী

পুলিশ-বিজিবির সঙ্গে ‘গোলাগুলি’, মাদক পাচারকারী নিহত

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

কক্সবাজারের টেকনাফে পুলিশ-বিজিবির যৌথ অভিযানে সিরাজ নামে এক ইয়াবা পাচারকারী নিহত হয়েছেন। পুলিশের ভাষ্য, ঘটনাস্থল থেকে অস্ত্র ও ইয়াবা উদ্ধার করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

নিহতের নাম সিরাজ (২৭)। তিনি সাবরাং আচারবুনিয়া এলাকার ফজল আহমদের ছেলে।

সাবরাং বেড়িবাঁধ এলাকায় ওই অভিযান সম্পর্কে টেকনাফ-২ বিজিবির উপ-অধিনায়ক মেজর শরীফুল ইসলাম জমাদ্দার বলেন, বুধবার সন্ধ্যায় বিজিবি সিরাজকে ৫০ ইয়াবাসহ আটক করে। তাকে জিজ্ঞাসাবাদে জানা যায়, এদিন (বুধবার) রাতে নাফনদী পার হয়ে সাবরাং ইউপিস্থ আচারবুনিয়া লবণের মাঠ পয়েন্ট দিয়ে বিপুল পরিমাণ ইয়াবার চালান মিয়ানমার থেকে বাংলাদেশে প্রবেশ করতে পারে।

‌‘সিরাজের দেওয়া তথ্যের ভিত্তিতে তাকে সঙ্গে নিয়ে ওই এলাকায় বিজিবি ও পুলিশ অভিযান পরিচালনা করে। যৌথ বাহিনীর উপস্থিতি লক্ষ্য করে ইয়াবা পাচারকারীরা অতর্কিতভাবে গুলি করতে থাকে।

এসময় যৌথ বাহিনী আত্মরক্ষার্থে পাল্টা গুলি করে। উভয়পক্ষের মধ্যে প্রায় ৫-৭ মিনিট গুলি বিনিময় চলে। গুলির শব্দ থামার পর টহলদলের সদস্যরা এলাকা তল্লাশি করে সিরাজকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। ’

এ সময় তার পাশে দুটি দেশীয় তৈরি বন্দুক (এলজি), ৫০ হাজার ইয়াবা, ১২ রাউন্ড তাজা কার্তুজ ও ৮ রাউন্ড খালি খোসা পাওয়া যায় বলে জানান মেজর শরীফুল ইসলাম।

তিনি আরও বলেন, গুরুতর আহতাবস্থায় গুলিবিদ্ধ ব্যক্তিকে টেকনাফ উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক জরুরি চিকিৎসা শেষে তাকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানোর নির্দেশ দেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

গোলাগুলির ঘটনায় বিজিবির দুই সিপাহী জহিরুল ইসলাম ও রানা মিয়া এবং দুই পুলিশ সদস্য আহত হয়েছেন বলে দাবি করেন তিনি।  

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)