শুক্রবার, ২৯ মে, ২০২০ | আপডেট ৪১ মিনিট আগে

গ্রীনল্যান্ড মিল্ক ও মধুমতি সল্টের উৎপাদন বন্ধ

বিশেষ ছাড়ে ভেজাল পণ্য বিক্রি

নিজস্ব প্রতিবেদক, খুলনা

গ্রীনল্যান্ড মিল্ক ও মধুমতি সল্টের উৎপাদন বন্ধ

মধুমতি সল্ট ইন্ডাষ্ট্রিজ

হাইকোর্টের নির্দেশনার পর খুলনার দৌলতপুরে গ্রীনল্যান্ড মিল্ক প্রোডাক্ট ও ফুলতলায় মধুমতি সল্ট ইন্ডাষ্ট্রিজের উৎপাদন বন্ধ রাখা হয়েছে। তবে পণ্য প্রত্যাহারের এ আদেশ অমান্য করে বিশেষ ছাড়ে বিভিন্ন কোম্পানীর ভেজাল ও মানহীন পণ্য বাজারে বিক্রির অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার সরেজমিনে গ্রীনল্যান্ড মিল্ক প্রোডাক্ট ও মধুমতি সল্ট ইন্ডাষ্ট্রিজ তদারকি করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর প্রতিষ্ঠান দুটি বন্ধ দেখতে পায়।

অধিদপ্তরের খুলনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শিকদার শাহীনুর আলম বলেন, প্রতিষ্ঠান দুটি তাদের উৎপাদন ও বিপণন বন্ধ রেখেছে। একই সঙ্গে কোম্পানী দুটি বাজার থেকে তাদের পণ্য প্রত্যাহার শুরু করেছে। পাশাপাশি অন্য কোম্পানীর ভেজাল পণ্য বিক্রি বন্ধে উদ্যোগ নেওয়া হয়েছে।

জানা যায়, পণ্যের গুণগত মান ঠিক না থাকায় বাজার থেকে বিভিন্ন কোম্পানির ৫২টি ভেজাল পণ্য প্রত্যাহারের আদেশ দেয় উচ্চ আদালত। তবে আদালতের এমন আদেশ জারির পর খুলনার বিভিন্ন বাজারে বিশেষ ছাড়ে ওইসব মানহীন পণ্য বিক্রি করতে দেখা গেছে।

খুলনা বড় বাজারের দোকনি রবিউল মিয়া জানায়, বিভিন্ন কোম্পানির কিছু পণ্যে বিশেষ ছাড় দেওয়ায় ছাড় দেওয়া হচ্ছে। তবে কয়েকটি কোম্পানী তাদের ভেজাল পণ্য ফেরৎ নিতে শুরু করেছে।

বিএসটিআই খুলনার উপ-পরিচালক পরিচালক মৃণাল কান্তি বিশ্বাস জানান, হাইকোর্টের আদেশে ভেজাল পণ্যগুলো বাজার থেকে প্রত্যাহারের জন্য ভোক্তা অধিদপ্তর মাঠে নেমেছে। বাণিজ্য ও খাদ্য মন্ত্রণালয়ের স্থানীয় বিভাগগুলো এসব পণ্য প্রত্যাহারে মাঠে কাজ করছে।

(নিউজ টোয়েন্টিফোর/শাহীন/তৌহিদ)

মন্তব্য