‘জোটের সঙ্গে বিএনপির দূরত্ব সৃষ্টি হয়নি’

মাহফুজ উল্লাহর মৃত্যুতে স্মরণ সভা

‘জোটের সঙ্গে বিএনপির দূরত্ব সৃষ্টি হয়নি’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

জাতীয় ঐক্যফ্রন্টের সকল কর্মসূচি বিএনপির সঙ্গে নাও মিলতে পারে বলে জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান।

বলেছেন, ‘জাতীয় ঐক্যফ্রন্ট আমাদের প্রয়োজনে, জাতির প্রয়োজনে, একটি বিশেষ পরিস্থিতিতে প্রতিষ্ঠিত হয়েছে। কিন্তু তাই বলে, আমাদের সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের সকল কর্মসূচি এক হবে বিষয়টা তেমন নাও হতে পারে। ’ 

শুক্রবার মাহফুজ উল্লাহর মৃত্যুতে স্মরণ সভায় এসব কথা বলেন তিনি।

জাতীয় প্রেসক্লাবের মওলানা মুহাম্মদ আকরাম খাঁ হলে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম এ সভার আয়োজন করে।

মন্ত্রী বলেন, ‘সারা বাংলাদেশের পাটকল শ্রমিকরা বকেয়া মজুরি-ভাতার দাবিতে তারা রাস্তায় নেমেছে। তারা রাস্তায় নেমে যাওয়ার পরও তাদের বিষয় নিয়ে সরকারের সঙ্গে কোনো কথা হচ্ছে না। কিন্তু সরকার কী করছে, যারা ব্যাংক লুট করেছে, যারা দুর্নীতি করেছে, তাদের ঋণ ও তাদের সবকিছু স্বাভাবিক দৃষ্টিতে দেখছে।

নোমান বলেন, ‘এই সরকার গরিব, শ্রমিক, কৃষক, মেহনতি মানুষের সরকার নয়। তাই আমরা চাই দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা হোক। ’

স্মরণসভায় বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, ‘নাসিম সাহেবের মতো লোক বললেন পয়সা দিয়ে আইনশৃঙ্খলা বাহিনী কেনা যায়, এমনকি বিচার-আদালতও কেনা যায়। আজকে হাইকোর্ট পারে না একটি রুল দিয়ে আদালত অবমাননা করতে। অথচ বেগম খালেদা জিয়াকে শাস্তি দিয়ে খুব বীরত্ব দেখাতে পারে। নাসিম সাহেব যখন স্বীকার করেছেন, তখন উনি আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য হিসেবে দল থেকে পদত্যাগ করে একটা দৃষ্টান্ত দেখান যে, ‘এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হচ্ছে না বলে আমি পদত্যাগ করলাম। ’

তিনি বলেন, ‘ঐক্যফ্রন্ট ও ২০ দলীয় জোটের সঙ্গে বিএনপির দূরত্ব তৈরি হয়েছে বিষয়টি ঠিক না। বরং এটা থেকে আপনাদের প্রশংসা করা উচিত বিএনপির সঙ্গে ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের অভ্যন্তরীণ গণতন্ত্র চর্চা আছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর