শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯ | আপডেট ০৬ মিনিট আগে

'২৫ মে পঞ্চগড়-ঢাকা বিরতিহীন ট্রেন উদ্বোধন'

পঞ্চগড় প্রতিনিধি

'২৫ মে পঞ্চগড়-ঢাকা বিরতিহীন ট্রেন উদ্বোধন'

আগামী ২৫ মে শুরু হচ্ছে পঞ্চগড়-ঢাকা বিরতিহীন ট্রেন সার্ভিস। এ উপলক্ষ্যে রেল মন্ত্রী নূরুল ইসলাম সুজন শুক্রবার সকালে পঞ্চগড় রেলওয়ে স্টেশন পরিদর্শন করেছেন। 

এসময় রেলমন্ত্রী সাংবাদিকদের জানান, ঈদের আগেই এই ট্রেন যাত্রা শুরু করবে। পঞ্চগড় থেকে ঢাকাগামী এই ট্রেনটি ৪টি স্টেশনে যাত্রাবিরতি করবে। ঠাকুরগাঁও, দিনাজপুর, পার্বতিপুর এবং বিমানবন্দর স্টেশনে যাত্রা বিরতি করেই ট্রেনটি বিরতিহীন চলাচল করবে। ট্রেনটি ঢাকা থেকে ছাড়বে দুপুর ১২ টা ১০ মিনিটে। 

পঞ্চগড় পৌঁছাবে রাত ১০টা ৪৫ মিনিটে। অন্যদিকে পঞ্চগড় থেকে ছাড়বে দুপুর ১২টা ১৫ মিনিটে। এটি ঢাকা পৌঁছাবে রাত ১০ টা ৩৫ মিনিটে।

প্রায় একহাজার জন যাত্রীর জন্য এই ট্রেনে  রয়েছে বিশেষ সুবিধা। যাত্রীদের ৩০ শতাংশ পঞ্চগড়, ২৫ শতাংশ ঠাকুরগাঁও, দিনাজপুরের জন্য ৩০ এবং পার্বতিপুরের জন্য ১৫ শতাংশ টিকেট বরাদ্দ দেয়া হয়েছে। তবে ভাড়া অন্যান্য ট্রেনের মতোই নেয়া হবে বলে জানান মন্ত্রী।

এ সময় বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের জেনারেল ম্যানেজার খন্দকার শহীদুল ইসলাম, জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন, জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট, সদর উপজেলা চেয়ারম্যান আমিরুল ইসলাম, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবু সালেকসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা কর্মচারী এবং স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় মন্ত্রী আরও জানান, পঞ্চগড় থেকে বাংলাবান্ধা স্থলবন্দর পর্যন্ত রেলওয়ে সম্প্রসারণের প্রকল্প হাতে নেয়া হয়েছে। সাড়ে তিন হাজার কোটি টাকা ব্যয়ে এই প্রকল্পের ফিল্ডওয়ার্ক শেষ হয়েছে। অচিরেই এই কাজ শুরু হবে। পঞ্চগড় রেলওয়ে স্টেশনকেও আধুনিকায়ন করা হবে।

বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের জেনারেল ম্যানেজার খন্দকার শহীদুল ইসলাম জানান, উত্তরবঙ্গের রেলওয়েকে ঢেলে সাজানোর উদ্যোগ নেয়া হয়েছে। আগামীতে নতুন নতুন স্টেশনসহ আধুনিক সুযোগ সুবিধা বৃদ্ধি করা হবে। 

 

(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

মন্তব্য