সারাদেশে ঝড় ও বজ্রাঘাতে নিহত ৮

প্রতীকী ছবি

সারাদেশে ঝড় ও বজ্রাঘাতে নিহত ৮

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সারাদেশে ঝড় ও বজ্রাঘাতে আটজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে ঢাকায় ঝড়ের কবলে পড়ে চারজনের মৃত্যু হয়।

ঝড়ে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে মুসল্লিদের নামাজ আদায়ের জন্য করা প্যান্ডেল ভেঙে পড়লে আটকা পড়েন প্রায় অর্ধশত মুসল্লি। এ ঘটনায় আহত ২৭ জনকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেয়া হয়।

তাদের মধ্যে শফিকুল ইসলাম (৪৭) নামে একজন মারা গেছেন।

ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের আবাসিক সার্জন মো. আলাউদ্দিন জানান, এ দুর্ঘটনায় এক জনের মৃত্যু হয়েছে। বাকিদের চিকিৎসা দেয়া হচ্ছে।

এদিকে রাজধানীর বাড্ডা এলাকার প্রগতি সরণিতে দেয়াল চাপা পড়ে বুলবুল বিশ্বাস (২৪) ও আনুমানিক ২৮ বছর বয়সী অজ্ঞাত পরিচয় এক যুবকের মৃত্যু হয়েছে।

রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুস সোবহান সরকার (৬৫) ঝড়ের কবলে পড়ে মারা গেছেন।

এছাড়া ধান কাটার সময় বজ্রাঘাতে চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁয় চার শ্রমিকের মৃত্যু হয়েছে। বিকেলে চাঁপাই সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়নের শ্রীরামপুর গ্রামে ধানকাটার সময় মারা যান মোশাররফ হোসেন (৩৫) ও রেজাবুল হক (৪০)। তাদের দু’জনের বাড়ি শ্রীরামপুর গ্রামে।  

অন্যদিকে নওগাঁর পোরশা উপজেলার গানোইর বিলে ধান কাটার সময় বজ্রাঘাতে হাসান (৩০), শফিনুর (২৮) ও  জাহাঙ্গীর (১৭) নামে তিন শ্রমিকের মৃত্যু হয়েছে। বুলবুল আহমেদ (৩২) নামে অপর এক শ্রমিক আহত হয়েছেন।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

সম্পর্কিত খবর