বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯ | আপডেট ৫৩ মিনিট আগে

বিভাগীয় শ্রেষ্ঠ শিক্ষার্থী লামিয়ার সফলতার গল্প

ইমন চৌধুরী, পিরোজপুর

বিভাগীয় শ্রেষ্ঠ শিক্ষার্থী লামিয়ার সফলতার গল্প

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ এর বরিশাল বিভাগে কলেজ শাখায় শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়েছেন পিরোজপুর সরকারি মহিলা কলেজের প্রথম বর্ষের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী লামিয়া ইসলাম। আগামী ২৭ ও ২৮ মে ঢাকায় অনুষ্ঠিয় জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় অংশ গ্রহণ করবে সে। বাবা-মায়ের স্বপ্ন লামিয়া পড়াশুনা শেষে ডাক্তার হয়ে মানুষের সেবা করবে। 

সৃজনশীল মেধা বিকাশের লক্ষ্যে শিক্ষার্থীদের নিয়মিত সিলেবাসের বাইরে এনে সহপাঠ কার্যৃক্রম ও সাংস্কৃতিক কর্মকান্ডে এক প্রতিযোগিতার মাধ্যমে সেরা মেধাবী নির্বাচনের উদ্যোগ শিক্ষা মন্ত্রণালয়ের। প্রতিবছর জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে ১৪টি ক্যাটাগরিতে আয়োজিত এই প্রতিযোগিতায় সারাদেশের প্রতিটি স্কুল, কলেজ, মাদ্রাসা এবং কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের লাখো শিক্ষার্থী অংশ নেয়।

এবারের এই প্রতিযোগিতায় বরিশাল অঞ্চলে প্রথম স্থান অধিকার করেছেন পিরোজপুর সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী লামিয়া ইসলাম। ১৪টি ক্যাটাগরির ১১টিতেই বিভাগে শ্রেষ্ঠ শিক্ষার্থী নির্বাচিত হয়েছেন তিনি। 

অনুভূতি এবং বড় হয়ে কি হতে চায় এমন প্রশ্নে লামিয়া ইসলাম জানান, আসলে আমার স্বপ্ন আমি একজন চিকিৎসক হব। চিকিৎসক হয়ে দেশের মানুষের সেবা করব। আগামী ২৭ ও ২৮ মে ঢাকায় অনুষ্ঠিয় জাতীয় পর্যায়ের প্রতিযোগিতায় আমি অংশ গ্রহণ করব, বরিশাল বিভাগের প্রতিনিধি হয়ে। তাই সকলের কাছে আমি দোয়া প্রার্থী।

লামিয়ার মা-বাবা বলেন, আমাদের মেয়ে ছোটবেলা থেকেই অত্যন্ত মেধাবী। আমরা তাকে সব সময় সহযোগিতা করি যেন সে ভালো কিছু করতে পারে। ও শিক্ষা জীবনের পিএসসি, জেএসসি এবং এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে উত্তীর্ন হন। ও সাংস্কৃতিক দিকেও অনেক ভালো করছে। অনেক পুরস্কারও পেয়েছে।

এদিকে পিরোজপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ সাইফউদ্দীন জানান, নিয়মিত উপস্থিতি এবং সিলেবাসের বাইরে অতিরিক্ত বইপড়ার অভ্যাসই লামিয়ার সাফল্যের কারণ।
 
দেশের প্রত্যন্ত এলাকা থেকে জাতীয় পর্যায়ে অংশ নিতে যাওয়া লামিয়ার এই সাফল্য রীতিমতো এই অঞ্চলে সাড়া ফেলে দিয়েছে। লামিয়ার কলেজের শিক্ষক-শিক্ষার্থী,সহপাঠি এবং অভিভাবকের প্রত্যাশা জাতীয় পর্যায়ের প্রতিযোগীতায় লামিয়ার এই সাফল্যের ধারা অব্যাহত থাকবে।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

মন্তব্য