সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০১৯ | আপডেট ০১ ঘন্টা ১৮ মিনিট আগে

পাকিস্তানের বিশ্বকাপ দলে আমির-ওয়াহাব-আসিফ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

পাকিস্তানের বিশ্বকাপ দলে আমির-ওয়াহাব-আসিফ

বিশ্বকাপ শুরুর আগে দলে পরিবর্তন আনল পাকিস্তান। অনেক বিতর্কের পর মোহাম্মদ আমিরকে ফেরানো হয়েছে দলে। ইংল্যান্ডের বিপক্ষে সদ্য শেষ হওয়া ওয়ানডে সিরিজে পেসারদের পারফরম্যান্স আমিরের জন্য বিশ্বকাপের দরজা খুলে দিয়েছে। আমিরের সঙ্গে দলে ঢুকছেন আরেক বাঁ হাতি পেসার ওয়াহাব রিয়াজ ও ব্যাটসম্যান আসিফ আলী।

দল থেকে বাদ দেওয়া হয়েছে আবিদ আলী, ফাহিম আশরাফ ও জুনায়েদ খানকে। ইংল্যান্ডের বিপক্ষে সদ্য শেষ হওয়া সিরিজে এই তিনজনের পারফরম্যান্সে খুশি নন নির্বাচকেরা।

আমিরের অন্তর্ভুক্তির বিষয়ে প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক বলেন, ওর লাইন ও লেংথ ইংলিশ কন্ডিশনে কার্যকর বলেই মানে করা হচ্ছে। আমরা বিশ্বকাপে মোহাম্মদ আমিরকে নিচ্ছি কারণ অন্যান্য বোলারদের বলের গতি ইংলিশ উইকেটে অকার্যকর প্রমাণিত হয়েছে। আমির সেখানে তাঁর গতি, লাইন ও লেংথ দিয়ে ভালো করতে পারবে বলে আমরা মনে করি।’

আমিরের পর দলে ঢুকেছেন পেসার ওয়াহাব রিয়াজ। এটাকে বড় চমক হিসেবে দেখা হচ্ছে। কারণ অভিজ্ঞ এই পেসার বিশ্বকাপ উপলক্ষে গড়া ২৩ জনের প্রাথমিক দলেই ছিলেন না। তাঁর ফিটনেস নিয়েও সমস্যা ছিল।

এ ব্যাপারে ইনজামাম জানিয়েছেন- তাঁকে দলে নেওয়া হয়েছে ওই ইংলিশ কন্ডিশনের কথা ভেবেই, ‘এই মুহূর্তে ইংল্যান্ডের উইকেটগুলোর যে অবস্থা, তাতে ওয়াহাব আদর্শ বোলার।’

আর আসিফ ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে দুটি ফিফটি করে নির্বাচকদের মন জুগিয়েছেন।

পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড: 
সরফরাজ আহমেদ (অধিনায়ক-উইকেটরক্ষক), বাবর আজম, ফখর জামান, হারিস সোহেল, হাসান আলী, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, আসিফ আলী, শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ, ওহাব রিয়াজ, মোহাম্মদ আমির, মোহম্মদ হাসনাইন, শাদাব খান, শাহিন শাহ আফ্রিদি।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য