অস্ত্র উদ্ধারে গিয়ে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১, আহত ৩

বন্দুকযুদ্ধ। প্রতীকী

অস্ত্র উদ্ধারে গিয়ে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ১, আহত ৩

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

কক্সবাজারের টেকনাফে আটকের পর অস্ত্র উদ্ধারে গিয়ে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটেছে। এতে মোহম্মদ হানিফ (৩৮) নামে এক যুবক নিহত হয়েছেন বলে দাবি করা হয়েছে। নিহত হানিফ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভূক্ত মাদক কারবারি বলে দাবি পুলিশের।

বুধবার গভীর রাতে সদর ইউনিয়নের লম্বরী মেরিন ড্রাইভ এলাকায় এ ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে।

মোহম্মদ হানিফ উপজেলার হ্নীলা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের নাটমুরা পাড়া এলাকার বাসিন্দা।

‘বন্দুকযুদ্ধের’ সত্যতা নিশ্চিত করে টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, একটি মামলায় বুধবার সকালে বিশেষ অভিযান চালিয়ে মাদক ব্যবসায়ী হানিফকে আটক করে পুলিশ। এরপর স্বীকারোক্তি অনুযায়ী, গভীর রাতে তাকে সঙ্গে নিয়ে সদর ইউনিয়নের মেরিন ড্রাইভ এলাকায় মাদক ও অস্ত্র উদ্ধারে যায় পুলিশ। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে হানিফের সহযোগীরা তাদের ওপর গুলি চালায়।

আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এ সময় হানিফ গুলিবিদ্ধ হন। পরে তাকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে সেখানে দায়িত্বরত চিকিৎসক হানিফকে মৃত ঘোষণা করেন।

‘ঘটনাস্থল তল্লাশি করে অস্ত্র, গুলি ও ইয়াবা উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে মাদক, অস্ত্র মামলাসহ বেশ কয়েকটি মামলা রয়েছে। ’

ওসির ভাষ্য, এ ঘটনায় পুলিশের তিন সদস্য আহত হয়েছেন। তারা হলেন- কনেস্টবল আবদুর শুক্কুর, মংথিন প্রো, জুয়েল বড়ুয়া। তাদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।
 
(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর