শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯ | আপডেট ২১ মিনিট আগে

নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছে প্রধানমন্ত্রী

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়েছে প্রধানমন্ত্রী

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অভিনন্দন জানিয়ে বার্তা পাঠিয়েছেন বলে জানিয়েছে ভারতের সংবাদ সংস্থা এশিয়ান নিউজ ইন্টারন্যাশনাল (এএনআই)।

ভারতের ১৭তম লোকসভা নির্বাচনে বড় ধরনের জয় নিয়ে সরকার গঠন করতে যাচ্ছে নরেন্দ্র মোদির ভারতীয় জনতা পার্টি (বিজেপি)।

প্রধানমন্ত্রীর বার্তায় বলা হয়েছে,  এই বড় জয়ে বাংলাদেশ সরকার, দেশের মানুষ এবং ব্যক্তিগতভাবে আমার পক্ষ থেকে আপনাকে এবং এনডিএ’কে আন্তরিক অভিনন্দন। এই জয় বিশ্বের বৃহৎ গণতান্ত্রিক দেশের মানুষের আপনার প্রতি আস্থা এবং বিশ্বাসের প্রতিফলন।

শেখ হাসিনা বলেন, ভারতের সঙ্গে বহুমুখী সম্পর্ককে বাংলাদেশ সর্বোচ্চ গুরুত্ব দেয় যা প্রকৃত সদিচ্ছা, পারস্পরিক আস্থা এবং সম্মানের সাথে পরিচালিত হয়। ১৯৭১ সালে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে ভারতের গুরুত্বপূর্ণ ভূমিকা সেই সম্পর্কেরই একটি প্রতিচ্ছবি।

তিনি বলেন, আমি প্রবলভাবে বিশ্বাস করি দুই দেশের মধ্যে সম্পর্কের ক্ষেত্রে নাগরিকরা নতুন করে আমাকে এবং আপনাকে যে আদেশ (ম্যানডেট) দিয়েছেন, আমরা ইতোমধ্যে ভালো প্রতিবেশী হিসেবে তার দৃষ্টান্ত রেখেছি। ভাবিষ্যতে এই সম্পর্ক আরও দৃঢ় হবে এবং নতুন উচ্চতায় পৌঁছাবে।

প্রধানমন্ত্রী আরও বলেন, আমি ভারতের মানুষের সুখ-সমৃদ্ধি এবং আপনার চলমান সফলতা ও দীর্ঘায়ুর জন্য আপনার সুস্বাস্থ্য কামনা করি। বাংলাদেশে আপনাকে স্বাগত জানানোর অপেক্ষায় থাকলাম।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)
 

মন্তব্য