শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯ | আপডেট ২৯ মিনিট আগে

দশ অধিনায়কের পছন্দের ক্রিকেটাররা

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

দশ অধিনায়কের পছন্দের ক্রিকেটাররা

ইংল্যান্ডে বিশ্বকাপ শুরু হতে আর মাত্র ছয়দিন বাকি। শুক্রবার থেকেই শুরু হয়ে যাচ্ছে বিশ্বকাপের ওয়ার্ম-আপ ম্যাচ। তাই ইতিমধ্যে ইংল্যান্ডে পৌঁছে গেছে দশ দল। খেলা শুরুর আগে বৃহস্পতিবার দশ দলের অধিনায়ক ‘মিট দ্য ক্যাপটেন্স’ অনুষ্ঠানে হাজির।

তাদের কাছে একটা প্রশ্ন করা হয়েছিল যে, অন্য দল থেকে একজন করে ক্রিকেটারকে বেছে নিতে বললে কোন অধিনায়ক কোন ক্রিকেটারকে বেছে নেবেন?

এ প্রশ্নের জবাবে ভারত অধিনায়ক বিরাট কোহলি বলেন, একজনকে বেছে নেওয়া বেশ কঠিন। আমরা এমনিতেই বেশ শক্তিশালী দল। কিন্তু যদি আমাকে একজনকে বেছে নিতে বলা হয় বর্তমান ক্রিকেটারদের থেকে তাহলে... এবি ডিভিলিয়ার্স তো অবসর নিয়ে নিয়েছে। আমি ফাফ ডু প্লেসিকে নেব।

বাংলাদেশের অধিনায়ক মাশরফি মুর্তজা আবার বেছে নিয়েছেন বিরাট কোহলিকে।

দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ দু প্লেসি আবার বোলারদের বেছে নিয়েছেন। তিনি বলেন, আমি বেশ কয়েকজনকে বেছে নেব। প্রধানত বোলারকেই নেব। জশপ্রীত বুমরাহকে নেব। এই মুহূর্তে দারুণ বোলিং করছে। যেমনটা বিরাট কোহলি বলল ও(বুমরাহ) হলো মাল্টি-ফরম্যাট বোলার। তারপর হলো দুরন্ত স্পিনার রশিদ খান আর অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স। আর বিরাট আমার ব্যাটিং টিমে আছে।

নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনও বেছে নিয়েছেন বোলারকে। তিনি বলেন, বোলাররা গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে বিশ্বকাপে। আমি রশিদ খানকেই আমার দলে নেব।

ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মর্গ্যান বেছে নিলেন অস্ট্রেলিয়া দলের সাবেক অধিনায়ক রিকি পন্টিংকে।

তাঁর যুক্তি, আমি আমার দলের কোনও পরিবর্তন করব না।অস্ট্রেলিয়ার কোচিং স্টাফ হিসেবে রয়েছেন পন্টিং। আমি রিকি পন্টিংকে দলে নেব।

পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ বেছে নিয়েছেন জোস বাটলারকে।

অজি অধিনায়ক অ্যারোন ফিঞ্চ বেছে নিয়েছেন প্রোটিয়া পেসার কাগিসো রাবাদাকে। শ্রীলঙ্কার অধিনায়ক দিমুথ করুণারত্নে বেছে নিয়েছেন গেম চেঞ্জার ইংল্যান্ডের বেন স্টোকসকে। 

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য