সাতক্ষীরায় প্রশ্নপত্র ফাঁস চক্রের ২৯ সদস্য আটক

প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্যরা

প্রাথমিকের শিক্ষক নিয়োগ

সাতক্ষীরায় প্রশ্নপত্র ফাঁস চক্রের ২৯ সদস্য আটক

শাকিলা ইসলাম জুঁই, সাতক্ষীরা প্রতিনিধি

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ সাতক্ষীরার কলারোয়া থেকে সাত পরিক্ষার্থীসহ ২৯ সদস্যকে আটক করেছে র‌্যাব। শুক্রবার (২৫ মে) সকাল সাড়ে আটটার দিকে কলারোয়া থানার পার্শ্ববর্তী একটি ভবন থেকে তাদের আটক করা হয়।

র‌্যাব-৬ সাতক্ষীরা সিপিসি কমান্ডার লে. মোহাম্মদ মাহমুদুর রহমান জানান, বৃহস্পতিবার রাতে প্রাথমিক স্কুল শিক্ষক নিয়োগ পরীক্ষায় কলারোয়া উপজেলা সদরের সোনালী সুপার মার্কেট ভবনের কীডস ক্লাব সেন্টারে পরীক্ষার্থীরা জড়ো হয়। সেখানে রাতভর এবং সকালে মোবাইল ফোনে তাদের কাছে আসা প্রশ্নপত্র ব্লাকবোর্ডে লিখে সঙ্গে সঙ্গে তার উত্তরও নির্দেশ করা হতে থাকে।

এমন গোপন খবর পেয়ে র‌্যাব সদস্যরা সকালে ভবনটি ঘিরে ফেলে। সেখান থেকে প্রথমে ২২ জন পরে তাদের দেওয়া তথ্য অনুযায়ী আরও সাত পরিক্ষার্থীসহ মোট ২৯ জনকে আটক করা হয়। আটকদের মধ্যে একজন ব্যাংক কর্মকর্তাও রয়েছেন।

বিস্তারিত দুপুর দুটায় সাংবাদিক সম্মেলনের মাধ্যমে জানানো হবে বলে জানিয়েছেন র‌্যাব-৬ এর কর্মকর্তারা।

র‌্যাব সুত্র জানায়, তারা জানতে পেরেছেন যে ঢাকায় বসে একটি প্রশ্ন ফাঁসকারী চক্র ১২ লাখ টাকার চুক্তিতে তাদের কাছে মোবাইল ফোনে প্রশ্ন ও তার উত্তর বলে দেবে। এসব প্রশ্ন ও উত্তর ব্লাকবোর্ডে লিখে পরীক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে দেওয়া হবে। এজন্য সিন্ডিকেটের হাতে অগ্রিম পাঁচ লাখ টাকা দিতে হয়েছে। বাকি টাকা পরীক্ষা শেষে দেওয়ার কথা রয়েছে।

(নিউজ টোয়েন্টিফোর/জুঁই/তৌহিদ)

সম্পর্কিত খবর