বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০১৯ | আপডেট ০৩ ঘন্টা ০৩ মিনিট আগে

প্রস্তুতি ম্যাচে লড়াই করে হারলো ইংল্যান্ড  

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

প্রস্তুতি ম্যাচে লড়াই করে হারলো ইংল্যান্ড  

এবারের বিশ্বকাপে ফেভারিটের তালিকায় এক নম্বরে আছে ইংলিশরা। তারাই থাকার কথা। ঘরের মাঠে মাত্রই ৪-০ ব্যবধানে সিরিজ হারিয়েছে পাকিস্তানকে। সাউদাম্পটনে অস্ট্রেলিয়ার বিপক্ষে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন ইংল্যান্ডের ভারপ্রাপ্ত অধিনায়ক জস বাটলার।

এই ম্যাচে নিয়মিত অধিনায়ক এউইন মরগ্যানের খেলা হয়নি অনুশীলনে চোট পাওয়ায়। এই ম্যাচে বোলিং করতে গিয়ে চোটে পড়েন মার্ক উড। উডের ওভারে বাউন্ডারি লাইনে ফিল্ডিং করতে গিয়ে ব্যথা পেয়ে মাঠ ছাড়েন জোফরা আর্চার। এছাড়া দাদার মৃত্যুতে খেলা হয়নি জো রুটের।

সব মিলে একাদশ সাজাতেই হিমশিম খাওয়া ইংল্যান্ড শেষ পর্যন্ত ফিল্ডিং করতে হয় দলের সহকারী কোচ পল কলিং উডকে এমন ভাঙাচোরা দল নিয়ে অস্ট্রেলিয়াকে বেঁধে ফেলে ৩০০ রানের নিছে।

অজিদের হয়ে স্টিভেন স্মিথ করেন ১০২ বলে ১১৬ রান। এছাড়া আর কেউই পার করতে পারেননি পঞ্চাশের কোটা। ৫০ ওভারে ৯ উইকেটে ২৯৭ রান তুলতে পারে গতবারের বিশ্বকাপ জয়ীরা। লিয়াম প্লাঙ্কেট নেন ৪ উইকেট, এছাড়া ১টি করে উইকেট নেন মার্ক উড, টম কারান ও লিয়াম ডসন।

অজিদের দেয়া লক্ষ্য টপকাতে নেমে শুরু থেকেই ধীরগতিতে ব্যাটিং করেছে ইংলিশ ব্যাটাররা। ওপেনার জনি বেরিস্ট্রোকে ১২ রানে ফিরিয়ে দেন বেহেনড্রপ। আরেক ওপেনার জেসন রয়কে ৩২ রানে ফেরান রিচার্ডসন। তিন নম্বরে ব্যাট করতে নেমে জেমস ভিঞ্চ খেলেন ৭৬ বলে ৬৪ রানের ইনিংস। ভিঞ্চকেও ফেরান বেহেনড্রপ।

বেন স্টোকস যদিও ২০ রানের বেশি করতে পারেননি তবে জস বাটলার খেলেছেন ৫২ রানের ইনিংস। শেষদিকে ক্রিস ওকসকে যোগ্য সঙ্গ দিতে পারেনি কেউই। এই ডান হাতি থামেন ৪০ রানে। শেষ পর্যন্ত লোয়ার অর্ডারের ব্যর্থতায় মাত্র ১২ রানে হারতে হয় ইংলিশদের।

অজিদের হয়ে দুটি করে উইকেট নেন বেহেনড্রপ ও রিচার্ডসন। এছাড়া ১টি করে উইকেট নেন কলটার নীলে, অ্যাডাম জাম্পা, নাথান লায়ন ও মার্ক স্টয়নিজ।


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

মন্তব্য