শুক্রবার, ২৯ মে, ২০২০ | আপডেট ৩২ মিনিট আগে

ঈদে তিন ধাপে নিরাপত্তা দেবে পুলিশ

নিজস্ব প্রতিবেদক, খুলনা

ঈদে তিন ধাপে নিরাপত্তা দেবে পুলিশ

খুলনায় ঈদের পূর্বে, ঈদের দিন ও ঈদের পরে তিন ধাপে বাড়তি নিরাপত্তা দেবে পুলিশ। এ সময় নিয়মিত টহলের পাশাপাশি পুলিশের মোবাইল ও ফুট পেট্রোল টিম মাঠে থাকবে। বিপনী বিতান, শপিংমল, বাজার এলাকার যানজট নিরসনে অতিরিক্ত ট্রাফিক ফোর্স মোতায়েন করা হবে। ঈদের জামায়াতের নিরাপত্তায় আর্চওয়াচ স্থাপন, হ্যান্ড মেটাল ডিটেক্টর ও দেহ তল্লাশীর ব্যবস্থা থাকবে।

রোববার খুলনায় ঈদে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে প্রেস ব্রিফিংয়ে খুলনা রেঞ্জ পুলিশের ডিআইজি ড. খন্দকার মহিদ উদ্দিন এসব কথা বলেন। রেঞ্জ ডিআইজির কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে উর্ধতন পুলিশ কর্মকর্তা ও পুলিশ সুপারগণ উপস্থিত ছিলেন। 
 
খুলনা ডিআইজি বলেন, ঈদে জনসাধারণের নিরাপত্তায় প্রায় সাড়ে ১৬ হাজার পুলিশ সদস্য মাঠে থাকবে। বড় মার্কেটগুলো, বাসস্ট্যান্ডে সিসি ক্যামেরা ও সাদা পোশাকে পুলিশ নিয়োজিত থাকবে। এছাড়া হাইওয়েতে দুর্ঘটনা এড়াতে মহাসড়ক ও আন্তঃজেলা সড়কে অবৈধ যানবাহন নসিমন-করিমন বন্ধে উদ্যোগ নেয়া হয়েছে।

তিনি বলেন, সহজলভ্য স্মার্ট ফোনের অপব্যবহার ও পর্নগ্রাফি সাইট অপরাধ প্রবনতা সৃষ্টি করছে। বর্তমান সময়ে একশ’ বছরের বৃদ্ধাও ধর্ষণের শিকার হচ্ছেন। 

এর পেছনে রয়েছে স্মার্ট ফোনের পর্নগ্রাফি সাইট। একই সাথে মাদকের ব্যবহার তরুণ প্রজন্মকে ধংস করছে। এ ধরনের সামাজিক অপরাধ বন্ধ করতে আমাদের সন্তানদের পারিবারীক, সামাজিক ও ধর্মীয় শিক্ষায় বড় করতে হবে। পাশাপাশি পর্নো সাইটগুলো নিয়ন্ত্রণ করতে হবে। তিনি মাদক নির্মূলে সকলের সহযোগিতা কামনা করেন। 


(নিউজ টোয়েন্টিফোর/কামরুল)

মন্তব্য