৪ দিনের শিশুকে ফেলে পালাল মা!

হাসপাতালের নবজাতক ইউনিটে ৪ দিন বয়সের কন্যা শিশু

৪ দিনের শিশুকে ফেলে পালাল মা!

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

হাসপাতালের নবজাতক ইউনিটে ৪ দিন বয়সের এক কন্যা শিশুকে ফেলে পালিয়েছে তার মা। পরে ফেলে যাওয়া শিশুটির দায়িত্ব নিয়েছে সমাজ সেবা বিভাগ।

বরিশাল শেরে-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে এমন ঘটনা ঘটে বলে নিশ্চিত করেন শের-ই বাংলা মেডিকেলের নবজাতক ইউনিটের নার্সিং ইনচার্জ মাহফুজা বেগম।

শিশুটি বর্তমানে হাসপাতালের নবজাতক ইউনিটে চিকিৎসাধীন রয়েছে উল্লেখ করে শের-ই বাংলা মেডিকেলের নবজাতক ইউনিটের নার্সিং ইনচার্জ মাহফুজা বেগম জানান, গত মঙ্গলবার (২১ মে) মানসুরা নামে এক প্রসুতি নারী গাইনী ওয়ার্ডে ভর্তি হন।

ওই দিনই সিজারিয়ান অপারেশনের মাধ্যমে তিনি একটি কন্যা সন্তানের জন্ম দেন। শিশুটি অসুস্থ থাকায় নবজাতককে ইউনিটে পাঠানো হয়। এই সুযোগে হাসপাতাল থেকে পালিয়ে যান তার মা মানসুরা। মা ও শিশু দুজন দুই ওয়ার্ডে থাকায় গত রোববার মায়ের খোঁজ পড়লে পালিয়ে যাওয়ার বিষয়টি জানাজানি হয়।

নবজাতক ইউনিটে চিকিৎসাধীন শিশুটি সুস্থ্য রয়েছে উল্লেখ করে তিনি আরো জানান, মানসুরা ভর্তির সময় গ্রামের বাড়ির ঠিকানা দিয়েছিলেন বাবুগঞ্জের মীরগঞ্জ গ্রাম। স্বামীর নাম না দিয়ে বাবার নাম দিয়েছিল আহম্মেদ আলী। তবে তার দেওয়া নাম ঠিকানা সঠিক নয় বলে জানিয়েছে সমাজসেবা বিভাগ।

এদিকে শিশুটিকে নিয়ে বিপাকে পড়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ। তারা বিষয়টি দ্রুত হাসপাতাল সমাজসেবা কর্মকর্তাকে অবহিত করেন।

হাসপাতাল সমাজ সেবা কর্মকর্তা দিলরুবা আক্তার রইচি জানান, ভর্তির কাগজে দেওয়া ঠিকানা এবং মোবাইল নম্বরে যোগাযোগের চেষ্টা করেও কাউকে পাওয়া যায়নি। তাই শিশুটিকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আগৈলঝাড়া বিভাগীয় ছোটমনি নিবাসে পাঠানোর প্রক্রিয়া চলছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ) 

সম্পর্কিত খবর