বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিজিবি-বিএসএফ অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠক

বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

পতাকা বৈঠক
দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরের বিরলে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি ব্যবসায়ী নিহতের ঘটনায় বিজিবি-বিএসএফ অধিনায়ক পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। ৪২ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল গাজী নাহিদুজ্জামান
পিএসসি ও ৪১ বিএসএফ কাটাবাড়ী ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল ইউ এন প্রসাদ বৈঠকে নেতৃত্ব দেন।

সোমবার সকাল ১১টায় বাংলাদেশ-ভারত সীমান্তের ধর্মজইন-কাঠালিয়াপাড়ার ৩২১ নং মেইন পিলারের নিকট বৈঠকটি অনুষ্ঠিত হয়।

৪২ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল গাজী নাহিদুজ্জামান পিএসসি জানান, বাংলাদেশিকে নির্যাতন ও গুলি চালিয়ে হত্যার ঘটনা বিএসএফ অস্বীকার করলেও আমাদের প্রতিবাদের মুখে বিষয়টি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়েছে।

আমরা ময়নাতদন্ত রিপোর্ট পেলে আবারও বৈঠকে বসব।

এদিকে রোববার (২৬ মে) ভোরে বিরল উপজেলার ধর্মপুর ইউপি’র ধর্মজইন সীমান্তের কাঠালিয়াপাড়া এলাকায় একই ইউপির কামদেবপুর (ঈদগাঁহ মোড়) এলাকার মোশাহক আলী ওরফে মশবুলের ছেলে মো. আলম নিহত হয়। নিহত আলম ধর্মজইন এলাকার সীমান্ত ঘেষা পিলার নং ৩২০/১০এস মহেরাতলা নামক স্থানে রাস্তা দিয়ে নিজ বাড়িতে আসার সময় তাকে লক্ষ করে ভারতীয় বিএসএফ গুলি করে বলে স্থানীয়রা জানায়। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

বিরল থানার অফিসার ইনচার্জ এ টি এম গোলাম রসুল জানান, নিহত আলমের বিরুদ্ধে ছয়টি মাদক মামলা আছে। পুলিশ তাকে দীর্ঘদিন ধরে খুঁজছিল। লাশ সুরতহাল শেষে মর্গে পাঠানো হবে। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে। লাশ দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ময়নাতদন্ত শেষে নিহতের ভাই কামাল হোসেনের কাছে হস্তান্তর করা হয়েছে। রাতেই নিহতের জানাজা ও দাফন পারিবারিকভাবে সম্পন্ন হয়।

(নিউজ টোয়েন্টিফোর/রিপন/তৌহিদ)