মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯ | আপডেট ০৬ মিনিট আগে

এতিমদের পাশে পাওয়ার চায়না ও আইসোটেক গ্রুপ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

এতিমদের পাশে পাওয়ার চায়না ও আইসোটেক গ্রুপ

ঈদুল ফিতর ও গণপ্রজাতন্ত্রী চায়নার জাতীয় শিশু দিবস উপলক্ষে এতিমখানার এতিমদের মাঝে ঈদ সামগ্রী ও খেলনা বিতরণ করেছে পাওয়ার চায়না রিসোর্স ও আইসোটেক গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান বরিশাল ইলেকট্রিফিকেশন কোম্পানি লিমিটেড।

বুধবার দুপুরে স্যার সলিমুল্লাহ মুসলিম এতিমখানার ১৯০ শিশু শিক্ষার্থীকে এ ঈদ সামগ্রী বিতরণ করা হয়। এর মধ্যে ছিল নতুন পোশাক ও খেলনা সামগ্রী (ফুটবল, ব্যাডমিন্টন, কেরাম বোর্ড ও টেবিল টেনিস)।

এ সময় উপস্থিত ছিলেন- পাওয়ার চায়না রিসোর্স লিমিটেডের ডেপুটি চিফ ইঞ্জিনিয়ার লুই জেন ইউন, বরিশাল ইলেকট্রিফিকেশন কোম্পানি লিমিটেডের ডেপুটি ম্যানেজার চেন সুজিয়ান, ডেপুটি চিফ ইঞ্জিনিয়ার লি সুকিয়াং ও হু বাউলি। এতিমখানার পক্ষ থেকে উপস্থিত ছিলেন মোছা. বদরুল লায়লা।

উল্লেখ্য, বরগুনার তালতলীতে ৩৫০ মেগাওয়াট কয়লা ভিত্তিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করছে বরিশাল ইলেকট্রিফিকেশন কোম্পানি লিমিটেড। কেন্দ্রটি চালু হবে ২০২২ সালে। এ প্রকল্প এলাকার আর্থ সামাজিক উন্নয়নে ব্যাপক ভুমিকা রাখবে মনে করা হচ্ছে।

প্রাথমিকভাবে ১৭৪ একর জমির ওপর গত বছরের এপ্রিলে বঙ্গোপসাগরের অদূরে বরগুনার তালতলীতে শুরু হয় প্রকল্পের কাজ। এরইমধ্যে জমি অধিগ্রহণ এবং মাটি ভরাটের কাজ এগিয়েছে অনেক দূর। ব্যক্তি মালিকানাধীন এবং পানি উন্নয়ন বোর্ডের জায়গায় গড়ে তোলা ভূমিহীন দরিদ্র পরিবারগুলোকে ইতিমধ্যেই ক্ষতিপূরণ দিয়ে পুনর্বাসন করা হয়েছে।

বিদ্যুৎ বিভাগের কমর্কর্তারা জানিয়েছেন, নিশানবাড়িয়া তাপবিদ্যুৎ কেন্দ্রটি চালু হলে লোডশেডিং কী তা দক্ষিণাঞ্চলের মানুষ ভুলে যাবে। বিদ্যুতের জাতীয় গ্রিড লাইনের বরিশাল স্টেশনের পর সমস্যা দেখা দিলেও ভোলার বিদ্যুৎ কেন্দ্র থেকে পটুয়াখালী ও বরগুনায় বিদ্যুৎ সরবরাহ করে সাময়িক সমস্যা মেটানো হচ্ছে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য