রাজধানীতে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীর সংঘর্ষ

সংগৃহীত ছবি

রাজধানীতে পুলিশের সঙ্গে বিএনপি নেতা-কর্মীর সংঘর্ষ

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আদালত থেকে হাজিরা দিয়ে ফেরার পথে আজ মঙ্গলবার দুপুরে খালেদা জিয়ার গাড়িবহরের পেছনে থাকা বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় বেশ কিছু যানবাহন ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়। বিএনপির বেশ কয়েকজন নেতা-কর্মীকে আটক করে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, খালেদা জিয়ার গাড়িবহর যাওয়ার সময় বঙ্গবাজার ও পার্শ্ববর্তী সচিবালয় এলাকায় বিএনপির নেতা-কর্মীরা মিছিল করেন।

মিছিলে পুলিশ বাধা দিলে বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে এ সংঘর্ষের ঘটনা ঘটে। বিক্ষুব্ধ নেতা-কর্মীরা বেশ কয়েকটি যানবাহনে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন। এ সময় পুলিশ মিছিলকারীদের ওপর লাঠিপেটা করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেশ কয়েকটি কাঁদানে গ্যাসের শেল ছোড়ে পুলিশ।
 

বিএনপির মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, আত্মপক্ষ সমর্থনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বকশী বাজারে নিম্ন আদালতে হাজিরা দিতে যান। সেখান থেকে ফেরার পথে হাইকোর্ট-সংলগ্ন কদম ফোয়ারার কাছ থেকে বিএনপির ক্রীড়াবিষয়ক সম্পাদক আমিনুল হকসহ ১৫-২০ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ।  

পুলিশের দাবি, আদালতে হাজিরা দিয়ে খালেদা জিয়া ফেরার সময় গাড়ি ভাঙচুর করেছেন বিএনপির কর্মীরা। এ সময় সেখান থেকে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

সম্পর্কিত খবর