শনিবার, ৬ জুন, ২০২০ | আপডেট ০১ ঘণ্টা ১৪ মিনিট আগে

বিএনপি চরম ব্যর্থ: ওবায়দুল কাদের

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

বিএনপি চরম ব্যর্থ: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

খালেদা জিয়াকে মুক্ত করতে সরকার ও আদালতের উপর চাপ প্রয়োগে বিএনপি চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এছাড়া এবার সড়কপথে ঈদযাত্রা স্বস্তিদায়ক হচ্ছে বলেও জানিয়েছেন তিনি।

সোমবার দুপুরে সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘আপনাদের দলের চেয়ারপারসন কারাগারে বন্দি। আপনারা তাঁর মুক্তির জন্য রাজনৈতিকভাবে কী কর্মসূচি পালন করেছেন? আপনারা সরকার ও আদালতের ওপর কতটা চাপ প্রয়োগ করতে পেরেছেন? আপনারা কি চরমভাবে ব্যর্থ নন?’

‘সরকার খালেদা জিয়াকে কারাগারে পাঠায়নি। আদালতের রায়ে তিনি সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে আটক রয়েছেন। তবে আমার জানতে ইচ্ছে করছে, খালেদা জিয়ার মুক্তির জন্য বিএনপি নেতারা কী করছেন?’

এবারের ঈদযাত্রা স্বস্তিদায়ক হচ্ছে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ফেরার পথেও যেনো শোভন ও নিরাপদ হয় সরকার সে চেষ্টা করছে। শুধু ঈদ নয়, সারা বছর সড়ক এরকম স্বস্তিদায়ক থাকবে।

সরকারের অনুরোধের পরও অনেক মালিক অতিরিক্ত ভাড়া নিচ্ছে। এগুলোর বিরুদ্ধে সরকার বিভিন্ন টার্মিনালে মোবাইলকোর্ট পরিচালনা করছে। এ পর্যন্ত হিমাচল, একুশে, ফতেহ আলী, হানিফ পরিবহনকে জরিমানা করা হয়েছে বলে জানান কাদের।

ওবায়দুল কাদের বলেন, এখন ঢাকা থেকে চট্টগ্রাম যেতে মাত্র ৪ ঘণ্টা সময় লাগে পাবলিক পরিবহনে। আর ব্যক্তিগত পরিবহনে গেলে লাগে মাত্র সাড়ে তিন ঘণ্টা। এটা সম্ভব হয়েছে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিক চেষ্টার ফলে। বহুদিন পর এবার ঈদযাত্রা স্বস্তিদায়ক হবে। যা সারা বছরই অব্যাহত থাকবে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য