শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯ | আপডেট ৩৩ ঘন্টা ৪৩ মিনিট আগে

কারাবরণের দাবিতে সাংবাদিকদের ধর্মঘট

সাতক্ষীরা প্রতিনিধি

কারাবরণের দাবিতে সাংবাদিকদের ধর্মঘট

সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সিনিয়র সাংবাদিকদের নামে মিথ্যা মামলার প্রতিবাদে স্বেচ্ছায় কারাবরণের দাবিতে সাতক্ষীরা থানায় অবস্থান ধর্মঘট পালন করা হয়েছে। সোমবার (৩ জুন) বিকেল পাঁচটায় এ ধর্মঘট পালন করে স্থানীয় সাংবাদিকরা।

এতে জাতীয়, আঞ্চলিক এবং স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার প্রায় ৫০ জন সাংবাদিক যোগ দেন। অবস্থান ধর্মঘট চলাকালে বক্তব্য দেন- সাতক্ষীরা প্রেসক্লাবের আহবায়ক ও সাবেক সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জল, বাংলাদেশ প্রতিদিনের সাতক্ষীরা প্রতিনিধি মনিরুল ইসলাম মনি, বৈশাখী টেলিভিশনের সাতক্ষীরা প্রতিনিধি শামীম পারভেজ, দৈনিক ইনকিলাবের জেলা প্রতিনিধি আক্তারুজ্জামান বাচ্চু, দৈনিক গ্রামের কাগজের প্রতিনিধি এস, এম রেজাউল ইসলাম, এশিয়ান টিভির জেলা প্রতিনিধি মনিরুজ্জামান তুহিন, আজকের সাতক্ষীরার বার্তা সম্পাদক শাহ আলম প্রমূখ।

এ সময় সাংবাদিক নেতারা বলেন, সাংবাদিকদের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা ও হয়রানি মামলা প্রত্যাহার করতে হবে। সাংবাদিকদের নিরাপত্তাসহ চলমান সমস্যা সমাধানে স্থানীয় সংসদ সদস্য, জেলা প্রশাসনকে উদ্যোগ নেওয়ার আহবান জানান। তা না হলে আগামীতে জেলার সকল কর্মরত সাংবাদিকদের সঙ্গে নিয়ে বৃহত্তর কর্মসূচি পালনের ঘোষণা দেওয়া হবে।

উল্লেখ্য, গত ২৯ মে প্রেসক্লাবের গঠনতন্ত্র লঙ্ঘন করে বিনা নোটিশে কোনো কারণ ছাড়াই সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি দৈনিক ইত্তেফাক ও একুশে টেলিভিশনের জেলা প্রতিনিধি মনিরুল ইসলাম মিনি ও প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আমাদের সময় ও মাছরাঙা টেলিভিশনের প্রতিনিধি মোস্তাফিজুর রহমান উজ্জল, প্রেসক্লাবের সাবেক সাংগঠনিক সম্পাদক বাংলাদেশ প্রতিদিনের সাতক্ষীরা প্রতিনিধি মনিরুল ইসলাম মনি, বৈশাখী টেলিভিশনের সাতক্ষীরা প্রতিনিধি শামীম পারভেজকে সদস্যপদ বাতিল করা হয়। এর আগে প্রেসক্লাবের কয়েক জন সহযোগী সদস্য ও এশিয়ান টিভির সাতক্ষীরা প্রতিনিধি মনিরুজ্জামান তুহিন সহ ২০ জন কর্মরত বিভিন্ন জাতীয়,আঞ্চলিক ও স্থানীয় পত্রিকার সাংবাদিক ও সম্পাদকদের সদস্য পদের জন্য দরখাস্ত করলে তাদেরও কালতালিকাভুক্ত করে তা বাতিল করে দেয়। এতে সাংবাদিকরা ফুঁসে উঠে ৩০ মে সাতক্ষীরা প্রেসক্লাবে ৫ সদসের একটি আহবায়ক কমিটির করে নেতৃবৃন্দ প্রেসক্লাবে যান। সেখানে তাদের ওপর সাবেক কমিটি চড়াও হলে উভয় পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের ১০ জন সাংবাদিক আহত হয়। এ ঘটনায় এশিয়ান টিভির সাতক্ষীরা প্রতিনিধি মনিরুজ্জামান তুহিন বাদী হয়ে আবু আহমেদ, আবুল কালামসহ ২১ জনের নাম উল্লেখ করে সদর থানায় একটি মামলা দায়ের করা হয়। সময় টিভির মমতাজ আহমেদ বাপী বাদী হয়ে প্রেসক্লাবের সাবেক সভাপতি মনিরুল ইসলাম মিনি, সাবেক সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জলসহ ২৪ জনের নাম উল্লেখ করে পাল্টা মামলা দায়ের করেন।

(নিউজ টোয়েন্টিফোর/জুঁই/তৌহিদ)

মন্তব্য