শনিবার, ১৬ নভেম্বর, ২০১৯ | আপডেট ০৩ ঘণ্টা ৩৪ মিনিট আগে

‘তাদের সিরিয়া-আফগানিস্তান-রুয়ান্ডায় পাঠানো উচিৎ’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

‘তাদের সিরিয়া-আফগানিস্তান-রুয়ান্ডায় পাঠানো উচিৎ’

ইংল্যান্ডে ধোনি ক্রিকেট খেলতে গেছেন, মহাভারতের (কুরুক্ষেত্রের যুদ্ধে) নয় বলে মন্তব্য করেছেন পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ফাওয়াদ চৌধুরী।

এক টুইটবার্তায় তিনি বলেন, ভারতীয় গণমাধ্যম বোকার মতো এটা নিয়ে বিতর্ক করছে। কিছু ভারতীয় গণমাধ্যম তো বিষয়টি নিয়ে এতটাই বুঁদ হয়ে আছে যে, তাদের আসলে সিরিয়া, আফগানিস্তান কিংবা রুয়ান্ডাতে ভাড়াটে সেনা হিসেবে পাঠানো উচিত...বোকার দল।

এবারের বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে সেনাবাহিনীর প্রতীক লাগানো গ্লাভস পরে উইকেটকিপিং করতে দেখা গেছে ভারতের মহেন্দ্র সিংহ ধোনিকে। দক্ষিণ আফ্রিকার ইনিংসের ৪০তম ওভারে প্রথম টেলিভিশন ক্যামেরার সৌজন্যে ওই গ্লাভস নজরে পড়ে সকলের।

পরে আইসিসি বিসিসিআইকে জানায়, ধোনির গ্লাভস থেকে ওই টিহ্ন সরিয়ে ফেলতে হবে। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে আইসিসির এই সিদ্ধান্তের তীব্র বিরোধিতা করছেন ভারতীয় ক্রিকেট প্রেমীরা। গত দুদিন ধরে বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম যখন তর্ক-বিতর্ক চলছে তখনই এবার এই বিতর্কে যোগ দিলেন বৈরী প্রতিবেশী দেশ পাকিস্তানের এক মন্ত্রীও।

যদিও আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল ধোনির গ্লাভস থেকে সামরিক বাহিনীর একটি প্রতীক সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়ার পর ভারতীয় কর্তৃপক্ষ ধোনির পক্ষেই অবস্থান নিয়েছে। তারা বলছেন যে তাদের ক্রিকেটার এই নীতি মানতে বাধ্য নন।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড বিসিসিআই এর একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বার্তা সংস্থা পিটিআইকে বলেছেন, ধোনির গ্লাভসের উপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার জন্যে তারা আইসিসিকে একটি অনুরোধ পাঠিয়েছেন। আগামী ম্যাচগুলোতেও ধোনি এই গ্লাভস পরেই খেলবেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

মন্তব্য