রাজধানীতে বিস্ফোরণ: নিহত ১, আহত ৩

আহতদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে

রাজধানীতে বিস্ফোরণ: নিহত ১, আহত ৩

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

রাজধানীর শনির আখড়ায় বিস্ফোরণে দেয়াল ধসে পড়ে ফরিদ আহমেদ (৫০) নামে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও তিনজন। তবে কী কারণে এ বিস্ফোরণ হয়েছে এখনো বলা যাচ্ছে না বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

সোমবার সকাল সাড়ে নয়টার দিকে শনির আখড়ার আরএস টাওয়ারের পাশে তিনতলা একটি বাড়ির দ্বিতীয় তলায় বিস্ফোরণের পর দেয়ালটি ধসে পড়ে বলে জানান কদমতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জামাল উদ্দিন মীর।

নিহত ফরিদ আহমেদ পেশায় টুপি ব্যবসায়ী। তিনি কদমতলীর রসুলপুর এলাকায় থাকেন।

আহতরা হলেন- ভ্যানচালক সাইদুল (৩০), ফল ব্যবসায়ী জাকির হোসেন (৩৫) ও একটি বেকারির ম্যানেজার কামাল হোসেন (৪০)। তাদেরও ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিহত ফরিদের স্ত্রী রওশন আরা জানান, রিকশায় করে ওই এলাকা দিয়ে বাজার করার জন্য যাচ্ছিলেন ফরিদ। এসময় দেয়াল ধসে কয়েকটি ইট তার মাথায় পড়লে তিনি আহত হন। এই অবস্থায় ফরিদকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ওসি জামাল উদ্দিন মীর বলেন, কী বিস্ফোরণ হয়েছে তা জানা যায়নি। ঘরের ভেতরে থাকা এসি না অন্যকিছু বিস্ফোরণ হয়েছে পুলিশ অনুসন্ধান করে দেখছে। আমরা ঘটনাস্থলে অবস্থান করছি, বিস্তারিত পরে জানানো হবে।  

বিস্ফোরণের পর ঘটনাস্থলে পাঁচটি ইউনিট পাঠানো হয়েছে ‍উল্লেখ করে ফায়ার সার্ভিস সদর দফতরের জোন-৬ এর উপ-সহকারী পরিচালক নজিমুজ্জামান বলেন, বাড়িটির তৃতীয় ও দ্বিতীয় তলা ক্ষতিগ্রস্ত হয়েছে। বিস্ফোরণের পর দেয়াল ধসে গেছে। তৃতীয় তলায় গিয়ে দেখলাম দুটি এসি পুড়ে গেছে। তবে কী কারণে এ বিস্ফোরণ হয়েছে এখনো বলা যাচ্ছে না।  

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর